শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২ হাজার কোটি টাকা পাচার

ফরিদপুরের আলোচিত দুই ভাইয়ের বিরুদ্ধে চার্জগঠন শুনানি হয়নি 

স্টাফ করেসপন্ডেন্ট

১২:১১, ৩ জুলাই ২০২২

আপডেট: ১২:১২, ৩ জুলাই ২০২২

২৭৬

২ হাজার কোটি টাকা পাচার

ফরিদপুরের আলোচিত দুই ভাইয়ের বিরুদ্ধে চার্জগঠন শুনানি হয়নি 

ফাইল ছবি
ফাইল ছবি

অর্থপাচার মামলায় ফরিদপুরের আলোচিত দুই ভাই সাজ্জাদ হোসেন বরকত এবং ইমতিয়াজ হোসেন রুবেলসহ ১০ জনের বিরুদ্ধে চার্জগঠন শুনানি তারিখ পিছিয়েছে। আগামী ১৮ জুলাই পরবর্তীতে শুনানির তারিফ ধার্য করেছেন আদালত। 

রোববার (৩ জুলাই) ঢাকার দশ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মাদ নজরুল ইসলামের আদালতে এই তারিখ ধার্য করেন।

 এদিন মামলাটির চার্জগঠন বিষয়ে শুনানির জন্য ধার্য ছিলো। কিন্তু এদিন মামলায় তদন্ত কর্মকর্তা অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য রাষ্ট্রপক্ষ চার্জগঠন শুনানি পেছানোর আবেদন করেন।

বরকত-রুবেল ছাড়া চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন- ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, আসিকুর রহমান ফারহান, খন্দোকার মোহতেসাম হোসেন বাবর, এএইচএম ফুয়াদ, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মুহাম্মদ আলি মিনার ও তারিকুল ইসলাম ওরফে নাসিম।

গত ৩ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার (এএসপি) উত্তম কুমার সাহা চার্জশিট সিএমএম আদালতে দাখিল করেন।

২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে গত বছরের ২৬ জুন বরকত ও রুবেলের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা দায়ের করেন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ। মামলার এজাহারে বলা হয়, ২০১০ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ফরিদপুরে এলজিইডি, বিআরটিএ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি দপ্তরের কাজের ঠিকাদারি নিয়ন্ত্রণ করে বিপুল অবৈধ সম্পদের মালিক হয়েছেন বরকত ও রুবেল। এছাড়া মাদক ব্যবসা ও ভূমি দখল করে অবৈধ সম্পদ গড়েছেন তারা। ২৩টি বাস, ট্রাকসহ বিলাসবহুল গাড়ির মালিক হয়েছেন ওই দুই ভাই। উল্লেখযোগ্য পরিমাণ অর্থ হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার করেছেন তারা। রাজবাড়ীতে ১৯৯৪ সালের ২০ নভেম্বর এক আইনজীবী খুন হন। সেই হত্যা মামলার আসামি ছিলেন বরকত ও রুবেল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত