মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কার্টুনিস্ট কিশোরকে নির্যাতন: নারাজি দাখিলের নতুন সময়

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:০৭, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ১৬:২৫, ২৪ নভেম্বর ২০২১

৮৯

কার্টুনিস্ট কিশোরকে নির্যাতন: নারাজি দাখিলের নতুন সময়

কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর
কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর

আইন-শৃঙ্খলা বাহিনীর হেফাজতে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে শারীরিক নির্যাতনের কোনো সুনির্দিষ্ট প্রমাণ পায়নি মর্মে তদন্ত সংস্থা, পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) দেওয়া প্রতিবেদনের উপর নারাজি দাখিল করবেন।  

বুধবার (২৪ নভেম্বর) মামলাটির প্রতিবেদনের ওপর শুনানির সময় মামলাটি সঠিক ভাবে তদন্ত হয় নাই মর্মে নারাজি দাখিলের জন্য আইনজীবী সময় চেয়ে আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ  সময় আবেদন মঞ্জুর করে আগামী ২৩ ফেব্রুয়ারি নারাজি দাখিলের দিন ধার্য করেছেন।

গত ১৭ অক্টোবর আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ সুপার মো. মিজানুর রহমান  আদালতে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেন। 

সাদা পোশাকে অজ্ঞাতনামা ১৬-১৭ জনের বিরুদ্ধে আনা কিশোরকে শারীরিক নির্যাতনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়নি মর্মে প্রতিবেদনে উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা।

এর আগে গত ১০ মার্চ একই আদালতে মামলার আবেদন করেন আহমেদ কবির কিশোর। তবে মামলার আবেদনে কারো নাম উল্লেখ না করে অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

মামলায় কিশোর উল্লেখ করেন, গত বছর ৫ মে রমনা থানার ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। কিন্তু এর আগে গত ২ মে সন্ধ্যা পৌনে ৬টার দিকে ১৬-১৭ জন সাদা পোশাকধারী লোক তার কাকরাইলের বাসা থেকে তুলে নিয়ে যান। কিন্তু তারা কোনো গ্রেপ্তারি পরোয়ানার কাগজ দেখাতে পারেননি। 

তারা বাসা থেকে মোবাইল, সিপিইউ, পোর্টেবল হার্ডডিস্কও নিয়ে যান। পরে হাতকড়া ও মুখোশ পরিয়ে নির্জন জায়গায় নিয়ে যায় তাকে। সেখানে ২ থেকে ৪ তারিখ পর্যন্ত তাকে নির্যাতন করা হয়। তাদের আলাপ আলোচনায় একজনকে জসিম বলে ডাকতে শুনেন। তাকে একটি পুরোনো ও স্যাঁতস্যাঁতে ঘরে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রচন্ড জোরে তার কানে থাপ্পড় মারলে কিছুক্ষণের জন্য তিনি বোধশক্তিহীন হয়ে পড়েন। বুঝতে পারেন, তার কান দিয়ে রক্ত গড়গড়িয়ে পড়ছে। তারপর স্টিলের পাত বসানো লাঠি দিয়ে পায়ে পেটাতে থাকে। যন্ত্রণায় অজ্ঞান হয়ে পড়েন কিশোর।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত