শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বুয়েট ছাত্র আবরার হত্যা মামলায় যুক্তিতর্ক অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৪৯, ২১ অক্টোবর ২০২১

৩৫৮

বুয়েট ছাত্র আবরার হত্যা মামলায় যুক্তিতর্ক অব্যাহত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত শিক্ষার্থী আবরার ফাহাদ
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত শিক্ষার্থী আবরার ফাহাদ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় যুক্তিতর্ক অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু আব্দুল্লাহ ভূঁইঞা যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন। 

এরপর মামলার চিফ প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। তবে এদিন তা শেষ হয়নি। আদালত আগামী ২৪ অক্টোবর যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৩ নভেম্বর আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্রটি আদালতে জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর (দক্ষিণ) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ওয়াহেদুজ্জামান।

তবে গত ৮ সেপ্টেম্বর মামলায় ২৫ আসামির বিরুদ্ধে নতুন করে অভিযোগ গঠন করেছেন আদালত। সেইসঙ্গে আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য এদিন অর্থাৎ ১৪ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করা হয়।

সেদিন  বিশেষ সরকারি কৌঁসুলি বলেন,গত বছরের ১৫ সেপ্টেম্বর অভিযোগ গঠনের সময় গেস্ট রুমের পরিবর্তে গেস্ট হাউস উল্লেখ করা হয়েছিল। যা সঠিক ছিল না। সেটি সংশোধন করে ২৫ আসামির বিরুদ্ধে আজ নতুন করে অভিযোগ গঠন করা হলো। আদালতের আদেশে সংশোধিত অভিযোগটি আসামিদের পড়ে শোনানো হয়।

২০২০ সালের ১৫ সেপ্টেম্বর চার্জশিটভুক্ত ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচার শুরু হয়। এরপর ৫ অক্টোবর আবরারের বাবা বরকতউল্লাহর জবানবন্দি গ্রহণের মধ্য দিয়ে এই মামলার সাক্ষ্য শুরু হয়।

২০১৯ সালের ১৩ নভেম্বর আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্রটি আদালতে জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর (দক্ষিণ) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ওয়াহেদুজ্জামান।

অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারভুক্ত আসামি ১৯ জন। এছাড়া তদন্তে আরও ছয় জনকে অভিযুক্ত করা হয়। এর মধ্যে ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। তিন জন পলাতক রয়েছে। তাদের মধ্যে আট জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত