শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ক্যাসিনোর হোতা সেলিম প্রধানের চার্জগঠনের আদেশ ৩১ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:২৫, ১৭ অক্টোবর ২০২১

৪১৮

ক্যাসিনোর হোতা সেলিম প্রধানের চার্জগঠনের আদেশ ৩১ অক্টোবর

অবৈধ সম্পদ অর্জনের মামলায় অনলাইন ক্যাসিনো জুয়ার মূলহোতা সেলিম প্রধানের বিরুদ্ধে চার্জগঠনের আদেশের দিন ৩১ আক্টোবর ধার্য করেছেন আদালত।

রবিবার (১৭ অক্টোবর) বিকেলে ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে  চার্জগঠনের আদেশের এ দিন ঠিক করেন।

দুদকের পক্ষে প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন এবং মানিলন্ডারিং আইনের চার্জগঠনের পক্ষে শুনানি করেন। অন্যদিকে অ্যাডভোকেট মো. শাহিনুর ইসলাম আসামির অব্যাহতি চেয়ে শুনানি করেন। শুনানি শেষে আদালত আগামী ৩১ অক্টোবর চার্জগঠনের বিষয়ে আদেশের দিন ঠিক করেন।

২০১৯ সালের ২৭ অক্টোবর দায়ের হওয়া এই মামলায় চলতি বছর ২৭ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান।

মামলায় ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকার জ্ঞাত আয় বর্হিভুত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। কিন্তু ৫৭ কোটি ৭৯ হাজার ২৮৮ টাকার জ্ঞাতআয় বর্হিভুত সম্পদ অর্জন এবং ২১ কোটি ৯৯ লাখ ৫১ হাজার ১৪৫ হাজার বিদেশে (থাইল্যান্ড ও ইউএসএ) মানিলন্ডারিং এর অভিযোগ চার্জশিটে এই আসামির বিরুদ্ধে করা হয়েছে।   

এই মামলায় ২০১৯ সালের ১৩ নভেম্বর আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে সেলিম প্রধানের। এর আগে সেলিম প্রধানকে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করে র‌্যাব-১। এরপর তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। অভিযানে নগদ ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। একই সঙ্গে হরিণের চামড়া পাওয়া যাওয়ায় ওইদিনই সেলিম প্রধানকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের কারাদ- দিয়ে কারাগারে পাঠান। পরদিন গুলশান থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানিলন্ডারিং আইনে দুটি মামলা করে র‌্যাব। ওই মামলাগুলোয় তাকে কয়েকদফা রিমান্ডে নেয়া হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত