বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

তসলিমা নাসরিনসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:০৭, ১৪ অক্টোবর ২০২১

আপডেট: ২০:০১, ১৪ অক্টোবর ২০২১

১০২৫

তসলিমা নাসরিনসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

তসলিমা নাসরিন
তসলিমা নাসরিন

লেখিকা তসলিমা নাসরিনসহ তিনজনের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় চার্জশিট দাখিল করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) শাহজাহানপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে বিষয়টি জানা গেছে। গত ৩ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে মামলার তদন্তকর্মকর্তা সিটিটিসি ইউনিটের পরিদর্শক নাজমুল নিশাত এই চার্জশিট দাখিল করেন।

চার্জশিটভূক্ত অপর দুই আসামিরা হলেন- উইমেন চ্যাপ্টার নামক ওয়েবসাইটের সম্পাদক সুপ্রীতি ধর ও ভারপ্রাপ্ত সম্পাদক সুচিষ্মিতা সিমন্তিম। 

একই সঙ্গে তাসলিমা নাসরিনসহ তিন আসামি ‘পলাতক’ থাকায় তাদের বিরুদ্ধে ইন্টারপোলের মাধ্যেমে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

২০১৮ সালের ১৯ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মাসিক পত্রিকা আল বাইয়েনাত সম্পাদক আল্লামা মুহম্মদ মাহবুব আলম বাদী হয়ে তসলিমা নাসরিনসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। 

অভিযোগে বলা হয়, উইমেন চ্যাপ্টার নামক ওয়েবসাইটের মাধ্যমে সুপ্রীতি ধর, সুচিষ্মিতা সিমন্তি প্রায়ই পবিত্র ইসলামের বিরুদ্ধে বিদ্বেষমূলক লেখা প্রকাশ করেন। তারই ধারাবাহিকতায় ২০১৮ সালের ১৭ এপ্রিল বিকেলে তসলিমা নাসরিনের 'ধর্ষকের কাছে নারীর কোনো ধর্ম নেই' শীর্ষক একটি নিবন্ধ প্রকাশিত হয়। যেখানে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত