শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাপান গিয়ে সংসার করতে চান জাপানি মা, বাবা অনাগ্রহি 

স্টাফ করেসপন্ডেন্ট

০১:১৮, ২৯ সেপ্টেম্বর ২০২১

৪৩৪

জাপান গিয়ে সংসার করতে চান জাপানি মা, বাবা অনাগ্রহি 

দুই মেয়েকে নিয়ে কোনো ধরণের সমঝোতায় পৌঁছাতে পারেননি বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক ইমরান শরীফ ও জাপানি নাগরিক নাকানো এরিকো দম্পতি। একসাথে বসে তাদের সিদ্ধান্তে পৌঁছাতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দিয়েছেন হাইকোর্ট। 

এরিকো স্বামী-সন্তান নিয়ে টোকিওতে গিয়ে নতুনভাবে সংসার করতে চান বলে তার আইনজীবীর মাধ্যমে আদালতে আবেদন জানিয়েছেন। কিন্তু তাতে রাজি নন স্বামী ইমরান শরীফ রাজি নন। ফলে এখনও সমঝোতায় পৌঁছানো সম্ভব হয়নি।

মঙ্গলবার এ দম্পতি ও তাদের দুই মেয়ের বিষয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হয়। আদালত শুনানি নিয়ে মুলতবি করে ৩০ সেপ্টেম্বরের (বৃহস্পতিবার) মধ্যে সিদ্ধান্তে আসার সময় দেন। বৃহস্পতিবার ফের এ বিষয়ে শুনানি হবে।

আদালতে জাপানি মায়ের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। আর বাবার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, ফাওজিয়া করিম ফিরোজ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান।

এরিকোর আইনজীবী বলেন, আদালতের নির্দেশনায় ইমরান শরীফের আইনজীবীদের সঙ্গে বসেছিলাম। দুই শিশুর মায়ের পক্ষ থেকে আমরা তাদের প্রস্তাব জানিয়েছিলাম। এরিকো চান সব কিছু ভুলে স্বামী-সন্তান নিয়ে জাপানে গিয়ে নতুন জীবন শুরু করতে। কিন্তু প্রস্তাবের বিষয়ে তাদের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

এর আগে হাইকোর্টের নির্দেশনায় গত ১৭ সেপ্টেম্বর থেকে গুলশানের ভাড়া ফ্ল্যাটে দুই শিশুর সঙ্গে দিনে বাবা ও রাতে মা থাকছেন। ওইদিন আদালত শিশুদের জন্য মঙ্গল হয় এবং দেশের ভাবমূর্তি রক্ষায় বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য উভয় পক্ষের আইনজীবীকে একটি সুন্দর সমাধান খুঁজতে বলেছিলেন। একইসঙ্গে ২৮ সেপ্টেম্বর শুনানির দিন ঠিক করেন আদালত।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত