শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আদালতে নেওয়া হয়েছে ইভ্যালির চেয়ারম্যান ও এমডিকে

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:১৩, ১৭ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৫:১৩, ১৭ সেপ্টেম্বর ২০২১

৫২৪

আদালতে নেওয়া হয়েছে ইভ্যালির চেয়ারম্যান ও এমডিকে

অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টম্বর) দুপুর ২টার দিকে তাদের আদালতে হাজির করা হয়।এর আগে, শুক্রবার (১৭ সেপ্টেম্বর) কুর্মিটোলায় সদরদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়, আলোচিত ও বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির দেনা দিনকে দিন বাড়ছিল। এমন বাস্তবতায় প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল একে দেউলিয়া ঘোষণার পরিকল্পনা করেছিলেন।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, গ্রেফতার রাসেল ও তার স্ত্রীর ব্যবসায়িক অপকৌশল ছিল নতুন গ্রাহকের উপর দায় চাপিয়ে দিয়ে পুরাতন গ্রাহক ও সরবরাহকারীর দায়ের (লায়াবেলিটিস) অল্প অল্প করে পরিশোধ করা। অর্থাৎ ‘সায় ট্রান্সফার’ এর মাধ্যমে দুরভিসন্ধিমূলক অপকৌশল চালিয়ে যাচ্ছিল ইভ্যালি। প্রতিষ্ঠানটির নেওয়ার্কে যত গ্রাহক তৈরি হতো, দায় ততো বাড়ত। গ্রেফতার রাসেল জেনেশুনে এ নেতিবাচক স্ট্র্যাটেজি গ্রহণ করেন বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার বিকেলে রাসেলের মোহাম্মদপুরের বাসায় অভিযান চালিয়ে তাদের দুজনকে গ্রেফতার করে র‌্যাব।

**ইভ্যালিকে দেউলিয়া ঘোষণার পরিকল্পনা ছিল এমডি রাসেলের

বেশ কিছিুদিন ধরেই আলোচনায় দেশের বিতর্কিত এই ই কমার্স সাইটটি। তাদের ব্যবসার পদ্ধতি নিয়ে নানা মহল থেকে প্রশ্ন উঠেছে। বাণিজ্য মন্ত্রণায়ল এবং বাংলাদেশ ব্যাংক ইভ্যালির ব্যবসার পদ্ধতি নিয়ে তদন্ত করছে। ইতোমধ্যে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত