শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাল টাকা তৈরি চক্রের ২ সদস্য কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:২৭, ১৬ জুলাই ২০২১

৪০৫

জাল টাকা তৈরি চক্রের ২ সদস্য কারাগারে

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন
ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন

ভাটারা থানাধীন এলাকায় থেকে জাল টাকা তৈরি চক্রের সদস্য সন্দেহে গ্রেফতার দুই জনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (১৬ জুলাই) মামলাটির তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (গুলশান) অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রন টিমের পুলিশ পরিদর্শক (নি.) মোহাম্মদ জাহিদুল ইসলাম ভাটারা থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

শুনানি শেষে বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
 
কারাগারে যাওয়া আসামিরা হলেন-আ: রহিম শেখ ও হেলাল খান।

এরআগে গত ১২ জুলাই ভাটারায় জাল টাকা তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৪৩ লাখ টাকার জাল নোট জব্দ করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় স্বামী-স্ত্রীসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, দুটি কালার প্রিন্টার, বিপুল পরিমাণ আঠা এবং বিভিন্ন ধরনের রংসহ নানা উপকরণ জব্দ করা হয়। পরের দিন এ দুই আসামির ২ দিনের রিমান্ডে পাঠিয়েছিলেন আদালত। 

জানা যায়, আসামিরা পরস্পর যোসসাজশে বিভিন্ন জালনোট প্রস্তুত করে প্রতিনিধির মাধ্যমে ঢাকাসহ বিভিন্ন জেলায় সু-কৌশলে লাভবান হওয়ার উদ্দেশ্যে প্রতারণার মাধ্যমে বাজারজাত করে আসছিল। গ্রেফতার এই আসামিরা সহযোগী আসামিদের সাথে পরস্পর যোগসাজসে বাংলাদেশি জাল নোট তৈরি করে বাজারজাত করে থাকে বলে জানা যায়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত