বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুই জঙ্গী ৫ দিনের রিমান্ডে 

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:৩৯, ১২ জুলাই ২০২১

৪১৩

দুই জঙ্গী ৫ দিনের রিমান্ডে 

নারায়গঞ্জের জঙ্গী আস্তানার সন্ধান দেয়া নিষিদ্ধ জঙ্গী সংগঠনের দুই সক্রিয় সদস্যেকে পাঁচদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। সোমবার (১২ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডলের আদালত তাদের রিমান্ডের আদেশ দেন।

আসামিরা হলেন- কাউছার মিয়া ওরফে ওসামা এবং আব্দুল্লাহ আল মামুন ওরফে ডেভিড কিলার।

এদিন পল্লবী থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম ডিসপোজাল ইউনিটের এসআই (নিরস্ত্র) গোলাম মর্তুজা।

আবেদনে বলা হয়, গত ৭ জুলাই রাজধানীর পল্লবীর শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের পাশে নির্মাণাধীন ভবনের সামনে থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের তিন সক্রিয় সদস্য সাব্বির আহম্মেদ ওরফে বামসি ব্যারেক ওরফে মেজর খালিদ, রবিউল ইসলাম ওরফে ওসমান এবং নাঈম মিয়াকে বিস্ফোরক দ্রব্যসহ গ্রেপ্তার করে পুলিশ। ওইদিন কাউছার মিয়া ওরফে ওসামা পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। ৮ জুলাই গ্রেপ্তার ওই তিন আসামির চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডে সাব্বির আহম্মেদের তথ্যের ভিত্তিতে ১১ জুলাই বেলা দেড়টার দিকে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন রুহিতপুর এলাকা থেকে কাউছার মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে সে জানায়, মামলার ঘটনার সাথে জড়িত আব্দুল্লাহ আল মামুন ওরফে ডেভিড কিলার বর্তমানে উত্তর যাত্রাবাড়ীতে অবস্থান করছে। তার দেয়া তথ্যের ভিত্তিতে বিকেল ৩ টা ২০ মিনিটের দিকে যাত্রাবাড়ি থেকে আব্দুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার করা হয়। 

আবেদনে আরও বলা হয়, আসামিরা উগ্র জঙ্গিবাদী সংগঠনের সক্রিয় সদস্য। কাউছার মিয়া নব্য জেএমবির সামরিক শাখার প্রশিক্ষক এবং বোমা তৈরির অন্যতম কারিগর। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা মামলার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। তারা জানায়, অন্যতম আসামি মাহাদী হাসান জনের নির্দেশে তারা দীর্ঘদিন যাবৎ জঙ্গী সংগঠনের কার্যক্রম পরিচালনা করে আসছিল। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত