শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রধানমন্ত্রীর ভুয়া এপিএস রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট

২০:১৮, ১১ জুলাই ২০২১

৪৯৫

প্রধানমন্ত্রীর ভুয়া এপিএস রিমান্ডে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় দিয়ে মন্ত্রণালয় ও জেলা প্রশাসকদের কাছে টাকা দাবি করার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার গিয়াস উদ্দিন কবিরের পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রবিবার(১১ জুলাই) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জসীম উদ্দিন এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মে. আসাদুজ্জামান আসামিকে আদালতে হাজির করে মামলার তদন্ত স্বার্থে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন। 

এসময় আসামিপক্ষের আইনজীবীরা তার পক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ রিমান্ডের পক্ষে শুনানি করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, কিছু দিন ধরে  প্রতারক গিয়াস উদ্দিন কবীর বন ও পরিবেশ মন্ত্রী, বিভিন্ন জেলা প্রশাসক এবং পুলিশের বিভিন্ন কর্মকর্তাদের কাছে টাকা দাবি করে আসছে। এই চক্র কুমিল্লা জেলার এডভোকেট কামাল হোসেনের নিকট হতে ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে প্রায় ১ লাখ ৫০ হাজার টাকা নিয়েছে। উক্ত চক্র প্রতারণার অংশ হিসাবে উল্লেখিত মন্ত্রী এবং সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিগণের কাছে কখনো ভয়েস কল বা কখনো মেসেজের মাধ্যমে টাকা দাবি করে। 

উক্ত চক্র প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগ এর দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারন করে বিভিন্ন ব্যক্তির চাকুরী বা বদলী করবে বলে টাকা দাবি করে। কেউ অজ্ঞাত ব্যক্তির কথা মতো টাকা দিতে অস্বীকার করিলে সে ভিকটিমকে ভয়ভীতি ও সামাজিক ভাবে মান সম্মান ক্ষুন্ন করবে বলে হুমকি প্রদান করত।

আজ রবিবার (১১ জুলাই) কুমিল্লা থেকে তাকে গ্রেফতার করেন সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন। গ্রেফতারকৃত ব্যক্তির কাছ থেকে উক্ত মোবাইল ও সিম উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার অপরাধের কথা স্বীকার করে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত