বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মানুষের ঢল ঠেকাতে ফেরিঘাটে বিজিবি মোতায়েন

স্টাফ করেসপন্ডেন্ট

০০:২৩, ৯ মে ২০২১

৪৫৫

মানুষের ঢল ঠেকাতে ফেরিঘাটে বিজিবি মোতায়েন

বেসামরিক প্রশাসনের সহায়তায় বিজিবি মোতায়েন করা হয়েছে
বেসামরিক প্রশাসনের সহায়তায় বিজিবি মোতায়েন করা হয়েছে

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঈদে ঘরমুখী যাত্রীদের অবাধে পারাপার ঠেকাতে দেশের দুই বড়ো ফেরিঘাট, মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

শনিবার (৮ মে) সন্ধ্যায় বিজিবির পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি বলেছেন, ‘বেসামরিক প্রশাসনের সহায়তায় বিজিবি মোতায়েন করা হয়েছে।’

কোন কোন জেলায় বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করবেন জানতে চাইলে, তিনি বলেন, ‘দুটো জেলায় বিজিবি মোতায়েন হয়েছে, মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জে।’

নির্দিষ্ট করে সংখ্যা না বললেও,রবিবার সকাল থেকে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি সদস্য মোতায়েন থাকবে বলে জানান বাহিনীর এই কর্মকর্তা।

ঈদ সামনে রেখে দু্ই ফেরিঘাটে দক্ষিণাঞ্চলগামী মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে। ফেরি বন্ধ করা হলেও মানুষের অত্যাধিক চাপ সামাল দেওয়া কঠিন হয়ে পড়ে সেখানকার দায়িত্বরত সংস্থাগুলোর পক্ষে।

এই পরিস্থিতিতে এর আগে শনিবার থেকে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঈদে ঘরমুখী যাত্রীদের পারাপার ঠেকাতে ফেরির এই দুই রুটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন-বিআইডব্লিউটিসি।

তবে রাতে জরুরি পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চালু রাখারও সিদ্ধান্ত দিয়েছে সরকারি এই সংস্থাটি। এর মধ্যেও ঘাটে থাকা হাজারো মানুষকে পার করতে চলেছে কয়েকটি ফেরি। এভাবে মানুষের দল বেঁধে চলার কারণে সংক্রমণ বেড়ে যেতে পারে বলে শঙ্কার কথা বলছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত