শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পাবনার সেই স্কুলের জায়গা বিক্রি বন্ধ, অনিয়ম তদন্তে প্রশাসন

রিজভী জয়, পাবনা

১০:২৯, ২৭ এপ্রিল ২০২১

আপডেট: ১০:৩১, ২৭ এপ্রিল ২০২১

৬৮৪

পাবনার সেই স্কুলের জায়গা বিক্রি বন্ধ, অনিয়ম তদন্তে প্রশাসন

স্কুলের জায়গা কেনা খাবার বাড়ি রেস্টুরেন্ট ইফতারি বিক্রি করছে মূল ফটকের সামনেই।
স্কুলের জায়গা কেনা খাবার বাড়ি রেস্টুরেন্ট ইফতারি বিক্রি করছে মূল ফটকের সামনেই।

পাবনার ঐতিহ্যবাহী সেন্ট্রাল গার্লস হাই স্কুলের জায়গা বিক্রির প্রক্রিয়া বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ও আওয়ামী লীগ নেতা আবু ইসহাক শামীম সম্প্রতি স্কুলভবনের প্রশস্ত সিঁড়ি ভেঙে জায়গা বিক্রির চুক্তি করেন।

সোমবার (২৬ এপ্রিল) জেলা প্রশাসক কবীর মাহমুদের নির্দেশে জেলা শিক্ষা কর্মকর্তা মোসলেম উদ্দিন স্কুলে উপস্থিত হয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেন। এ সময় স্কুলের দোকান, সম্পদ বিক্রি ও ভাড়া সংক্রান্ত যাবতীয় আর্থিক কাগজ পত্রাদি দ্রুততম সময়ে জেলা প্রশাসকের কাছে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।

স্কুলের জায়গা বিক্রি নিয়ে রবিবার (২৫ এপ্রিল) অপরাজেয় বাংলায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়। তারপরই নড়েচড়ে বসে প্রশাসন। 

প্রকাশিত প্রতিবেদন: পাবনায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে স্কুলের জায়গা বিক্রির অভিযোগ

জেলা শিক্ষা কর্মকর্তা মোসলেম উদ্দিন জানান, প্রায় শতবর্ষী পাবনা সেন্ট্রাল গার্লস হাইস্কুলের সভাপতি আবু ইসহাক শামীম স্বেচ্ছারিতা ও দুর্নীতির মাধ্যমে স্কুলের সম্পদ বিক্রি করছেন গণমাধ্যমের এমন সংবাদ প্রকাশিত হলে জেলা প্রশাসক মহোদয় আমাকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন।

সরেজমিনে গিয়ে সেন্টাল গালর্স হাইস্কুলে গিয়ে মূলফটকের পাশে নতুন সিঁড়ির নির্মাণ কাজ করতে দেখা যায়। এ সময়ে আমরা জেলা প্রশাসকের নির্দেশে তাৎক্ষণিকভাবে এ নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি। স্কুল সভাপতি ঢাকায় থাকায় তাকে দ্রুততম সময়ে অনিয়ম ও দুর্নীতির বিষয়ে বক্তব্য জানাতে যথাযথ কাগজপত্রাদি সহ জেলা প্রশাসকের সাথে দেখা করার নির্দেশ দেয়া হয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক তালেবুর রহমান জানান, দুপুরে শিক্ষা অফিসার মহোদয় উপস্থিত হয়ে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলে আমরা শ্রমিকদের বিদায় করে দিয়েছি। সভাপতি মহোদয় ফিরলে জেলা প্রশাসক স্যারের নির্দেশানুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এ ব্যাপারে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, ঐতিহ্যবাহী সেন্ট্রাল গালর্স স্কুলের পরিচালনা পরিষদের বিরুদ্ধে অনিয়মের বিভিন্ন অভিযোগ আমরা পেয়েছি। ইতিমধ্যে সিঁড়ি ভেঙে জায়গা বিক্রির প্রক্রিয়া বন্ধ করা হয়েছে। অনিয়ম দুর্নীতির সকল অভিযোগের তদন্ত করা হবে।

প্রসঙ্গত, পাবনা মধ্য শহরের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সেন্ট্রাল গালর্স হাই স্কুলের বর্তমান বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা আওয়ামীলীগ’র যুগ্ম সম্পাদক আবু ইছাহাক শামীম’র বিরুদ্ধে অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছারিতায় স্কুল ভবনের দোকান বিক্রি ও অর্থ আত্মসাতের অভিযোগ আগেই ছিল। সম্প্রতি করোনায় বিদ্যালয়টি বন্ধ থাকার সুযোগে মূল ফটকের পাশে প্রশস্ত প্রধান সিঁড়িসহ জায়গা বিক্রির জন্য খাবার বাড়ি নামের রেষ্টুরেন্টের সাথে চুক্তি করেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত