শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

লিচু গাছে আম, ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ঠাকুরগাঁও

১৫:৪২, ২২ এপ্রিল ২০২১

আপডেট: ১৭:৩৯, ২২ এপ্রিল ২০২১

৫৮৭

লিচু গাছে আম, ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটি

ঠাকুরগাঁওয়ে লিচু গাছে আম ধরার আলোচিত ঘটনার পর আবার সেই আম ছিঁড়ে নিয়ে যাওয়ার ঘটনায় প্রশাসনের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার (২২এপ্রিল) দুপুরে সদর উপজেলার বালিয়া ইউনিয়নের মুটকি বাজার কলোনীপাড়া আব্দুর রহমানের গাছটি দেখতে যান তারা।

এসময় তদন্ত কমিটির প্রধান উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে উপজেলা কৃষি অফিসার মনোয়ার হোসেনসহ চার সদস্য বিশিষ্ট্য কমিটির সদস্যরা উপস্থিত হয়ে লিচু গাছে আম ধরা ও ছিঁড়ে ফেলার বিষয়ে স্থানীয় এলাকাবাসির জবানবন্দী গ্রহণ করেন।

তদন্ত কমিটির প্রধান আব্দুল্লাহ আল মামুন ও কৃষি অফিসার মনোয়ার হোসেন জানান, আমটি ছিঁড়ে ফেলার কারণে গবেষণা করতে সমস্যার সৃষ্টি হয়েছে। তবে ভিডিও এবং অন্যান্য নমুনা ইতোমধ্যে সংশ্লিস্ট গবেষণা কেন্দ্রে পাঠানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে রিপোর্ট প্রদান করা হবে।

সেই সাথে গাছটি সংরক্ষণের জন্য স্থানীয় জনপ্রতিনিধিকে নির্দেশ দেয়ার পাশাপাশি আগামী বছরে মুকুল আসা পর্যন্ত অপেক্ষার কথা জানান।

উল্লেখ্য,  আবদুর রহমান নামে এক ব্যক্তির বাড়িতে রোপণ করা লিচুগাছে ১৭ টি লিচুর সাথে ১টি আম আম ধরেছে- এমন খবর ছড়িয়ে পড়লে মানুষ ওই বাড়িতে ভিড় জমায়। বিষয়টি নিয়ে সারাদেশে আলোড়ন সৃষ্টি হয়। তবে মঙ্গলবার রহস্যজনকভাবে সেটি ছিঁড়ে ফেলা হয়।

গাছের মালিকের দাবি, স্থানীয় ইউপি সদস্য সফিকুল ইসলাম সিকিমের সঙ্গে এসে আমটি ছিঁড়ে নিয়ে পালিয়ে যায় দুই তরুণ। যদিও ইউপি সদস্য বিষয়টি অস্বীকার করেছেন।

আম ছিঁড়ে ফেলার পরও (বুধবার) কৃষি সম্প্রসারণ অধিদফতর ঠাকুরগাঁও কার্যালয় ওই ঘটনা পর্যবেক্ষণ করেছে। এর আগে সোমবার থেকে দুই কর্মকর্তা আম ধরার বিষয়টি পর্যবেক্ষণ করছিলেন। তারা বলছেন, চমক সৃষ্টির জন্য এটি ছিল সাজানো নাটক।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত