শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২২ এপ্রিল থেকে মার্কেট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:১৮, ১৮ এপ্রিল ২০২১

৫০৩

২২ এপ্রিল থেকে মার্কেট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির

২২ এপ্রিল থেকে মার্কেট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির
২২ এপ্রিল থেকে মার্কেট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির

আগামী ২২ এপ্রিল থেকে সারাদেশের মার্কেট,  দোকানপাট ও ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান খু্লে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।  রবিবার(১৮ এপ্রিল) নিউমার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সেই সঙ্গে ঈদের আগে ঋণ প্রণোদনা হিসেবে সরকারের কাছে ৪৮ হাজার ৩৫৪ কোটি টাকা দাবি করেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন। 

এর আগে গত ৪ এপ্রিল দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে এক সপ্তাহের জন্য 'সার্বিক কাজ ও চলাচলে নিষেধাজ্ঞা' ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। সেখানে বিভিন্ন নিষেধাজ্ঞার মধ্যে সরকারি-বেসরকারি অফিস, শিল্পকারখানা, নির্দিষ্ট সময়ের লেনদেনের জন্য ব্যাংক খোলা রাখার কথা বলা হলেও দোকানপাট ও গণপরিবহন বন্ধ রাখার কথা বলা হয়। তবে অনলাইনের মাধ্যমে বেচাকেনা চলবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ ছিল।

এরপর নিষেধাজ্ঞার প্রথমদিন ৫ এপ্রিল থেকে টানা তিনদিন স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার দাবিতে ঢাকাসহ সারা দেশের ব্যবসায়ীরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন। তাদের দাবি ছিল, গণপরিবহন চালু করা হলে তাদেরকেও শর্তসাপেক্ষে দোকান বা বিপণিবিতান খুলে ব্যবসা করার সুযোগ দেওয়া হোক।

তাদের দাবির মুখে, ৯ এপ্রিল থেকে রাজধানীসহ দেশের সব জায়গার দোকানপাট ও বিপণিবিতান খুলে দেয় সরকার। বলা হয় ১৩ এপ্রিল পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শপিংমল ও দোকান খোলা থাকবে। তবে স্বাস্থ্যবিধি মানা না হলে, দোকান-বিপণিবিতানগুলোর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

এর পর ১৪ এপ্রিল থেকে দেশব্যাপী আবার এক সপ্তাহের সর্বাত্মক বিধিনিষেধ ঘোষণা করা হয়। এর মেয়াদ শেষ হবে ২১ এপ্রিল রাত ১২ টায়। এই দফার বিধিনিষেধ শেষ হওয়ার আগেই এর সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ানোর পরিকল্পনা করছে সরকার। এর মধ্যেই ব্যবসায়ীরা মার্কেট, দোকান ও ক্ষুদ ব্যবসা প্রতিষ্ঠান খুল দেয়ার দাবি জানালেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত