শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাতক্ষীরায় স্বাস্থ্যবিধি না মানায় ৭২ মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সাতক্ষীরা

০৯:২২, ৬ এপ্রিল ২০২১

৩৪৩

সাতক্ষীরায় স্বাস্থ্যবিধি না মানায় ৭২ মামলা

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে সাতক্ষীরায় সাতদিনের কঠোর নিষেধাজ্ঞার প্রথম দিনে ১২টি ভ্রাম্যমান আদালতের অভিযানে ৭২টি মামলা হয়েছে। যেগুলো মোট এক লক্ষ ৫৬ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার (৫ এপ্রিল) সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, নিষেধাজ্ঞা ভঙ্গ করলে এবং শর্তাধীন কার্যক্রমকালে স্বাস্থ্য বিধি না মানলে কঠোর শাস্তি দেয়া হচ্ছে। জরিমানা সর্বনিম্ন ৫ হাজার টাকা এবং জেল সর্বনিম্ন ১ মাস।

তিনি আরও জানান, করোনা সংক্রমন প্রতিরোধে ইতোমধ্যে জেলার তিনটি সীমান্তবর্তী পয়েন্টে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। সীমান্তের ওই পয়েন্টগুলো হচ্ছে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের সুভাষিনী বাজার, আশাশুনি-পাইকগাছার বাঁকা বাজার ও সাতক্ষীরা-যশোর সড়কের কলারোয়া।

সরকার এক সপ্তাহের নিষেধাজ্ঞা দিলেও বিভিন্ন সাতক্ষীরার বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের ভিড় চোখে পড়ার মতো। করোনা পরিস্থিতিতে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখা এবং জরুরি কাজ ছাড়া বের না হওয়ার সরকারি নির্দেশ থাকলেও তা মানচ্ছেন না সাধারণ মানুষ।

স্বাভাবিক দিনের মতোই লোকজন ঘুরাফেরা করছেন। তাদের অনেকের মুখে নেই মাস্ক। শহরে দোকানপাট খুলেছে খুবই কম। চলছে মাহিন্দ্রা, ইজিবাইক, ব্যাটারিচালিত ভ্যানসহ ব্যক্তি মালিকানাধীন প্রাইভেটকার। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত