শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কক্সবাজারসহ পর্যটনকেন্দ্রগুলো বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট

০০:৪৭, ২ এপ্রিল ২০২১

৪৮৮

কক্সবাজারসহ পর্যটনকেন্দ্রগুলো বন্ধ

কক্সবাজারসহ পর্যটনকেন্দ্রগুলো বন্ধ
কক্সবাজারসহ পর্যটনকেন্দ্রগুলো বন্ধ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে একে একে বন্ধ করে দেয়া হচ্ছে দেশের সব বিনোদন ও পর্যটন কেন্দ্র। এরই ধারাবাহিকতায় পর্যটকদের জন্য এবার বন্ধ হলো কক্সবাজার সৈকত। এর আগে তিন পার্বত্য জেলায় এই নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। 

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে জেলা প্রশাসনের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত মধ্যরাত থেকেই কার্যকর করা হয়েছে। তবে হোটেল-মোটেল ও রেস্তোরাঁ স্বাস্থ্যবিধি অনুসরণ করে খোলা থাকবে।

এরই মধ্যে সমুদ্র সৈকতে যাতে কেউ প্রবেশ করতে না পারে,সে জন্য ব্যারিকেড দেওয়া হয়েছে। একাধিক ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাবে। বৃহস্পতিবার থেকেই কক্সবাজার-সেন্টমার্টিন ও টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকছে। এ ছাড়া যেকোনো ধরনের সভা-সমাবেশ গণজমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছে কক্সবাজার জেলা প্রশাসন। এর আগে বৃহস্পতিবার দিনভর সৈকতে চালানো হয় সচেতনতামূলক প্রচার।

জেলা প্রশাসন জানিয়েছে, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে নতুন করে কক্সবাজার জেলায় সংক্রমণ পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। এই অবস্থায় করোনা প্রতিরোধ এবং প্রাণহানি ঠেকাতে বাড়তি সতর্কতার জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে বুধবারই  রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান- এই তিন পার্বত্য জেলায় সব পর্যটনকেন্দ্র দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করে স্থানীয় জেলা প্রশাসন।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর বলেছে,যেসব জেলায় উচ্চ সংক্রমণ রয়েছে, প্রয়োজনে সেসব জেলার সঙ্গে আন্তঃজেলা যোগাযোগও সীমিত করা হতে পারে। প্রয়োজন হলে স্থানীয়ভাবে লকডাউন আরোপ করা হতে পারে। তবে সেটি সংশ্লিষ্ট জেলা প্রশাসন জেলার পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেবেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত