শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সবুজ আন্দোলন: কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদে ৪ নতুন মুখ

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৩৬, ২২ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৫:৩৮, ২২ ফেব্রুয়ারি ২০২১

৫৬৯

সবুজ আন্দোলন: কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদে ৪ নতুন মুখ

বাঁ থেকে অ্যাড. মো: জাহাঙ্গীর আলম, তোফায়েল আহমেদ, সমীরণ রায় ও মোহাম্মদ ইউনুস।
বাঁ থেকে অ্যাড. মো: জাহাঙ্গীর আলম, তোফায়েল আহমেদ, সমীরণ রায় ও মোহাম্মদ ইউনুস।

কার্যক্রম গতিশীল করতে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদে নতুন করে চার জনকে যুক্ত করেছে পরিবেশবাদী সংগঠন ‘সবুজ আন্দোলন’। গঠনতন্ত্রের ৭ এর ঞ (৩) ধারা অনুযায়ী তাদেরকে অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল। 

নতুন চার জনের মধ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ জাহাঙ্গীর আলম কে আইন ও বিচার বিষয়ক সম্পাদক, ব্যবসায়ী ও সমাজসেবক তোফায়েল আহমেদ কে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, সাংবাদিক নেতা ও দৈনিক আমাদের নতুন সময়ের স্টাফ রিপোর্টার সমীরণ রায় কে সমাজসেবা ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ও ব্যবসায়ী মোহাম্মদ ইউনুস কে সহ- ধর্ম ও উপজাতি বিষয়ক সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। 

জলবায়ু ও পরিবেশ বিপর্যয় নিয়ে কাজ করছে সবুজ আন্দোলন। ইতোমধ্যে বাংলাদেশের গণ্ডি পেরিয়ে জলবায়ু তহবিল আদায়ের জন্য আন্তর্জাতিক পর্যায়েও জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সংগঠনটি।  

চার জনকে দায়িত্ব দেয়ার বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বলেন, আশা করি নতুন নেতৃত্বের মাধ্যমে আমরা জাতীয় ও তৃণমূল পর্যায়ে পরিবেশ বিপর্যয়ের ভয়াবহতা সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে এগিয়ে যেতে পারবো। আগামী মার্চ মাসে ঢাকাসহ সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করার জন্য উদ্যোগ নেয়া হচ্ছে। আমরা চাই প্রত্যেকটি সামাজিক সংগঠন কে সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হোক। 

মহাসচিব বলেন, সংগঠনকে শক্তিশালী করতে আমরা কাজ করছি। নতুন যারা কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলেন সবাইকে নিয়ে রাষ্ট্রের প্রয়োজনে আমরা কাজ করব। অতি দ্রুত রাজপথে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য আন্দোলনে নামবো।

নব ঘোষিত কেন্দ্রীয় কমিটির ৪ সদস্যকে কার্যনির্বাহী পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত