মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টাঙ্গাইলে নির্মাণাধীন পাওয়ার গ্রীডে পুলিশ পরিচয়ে ডাকাতি

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, টাঙ্গাইল

১৪:৫৬, ১১ ফেব্রুয়ারি ২০২১

৫৯০

টাঙ্গাইলে নির্মাণাধীন পাওয়ার গ্রীডে পুলিশ পরিচয়ে ডাকাতি

টাঙ্গাইলের মির্জাপুরে পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশের নির্মাণাধীন একটি বিদ্যুৎ গ্রীডে পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার (১০ ফেব্রুয়ারি) রাতে পর্যন্ত উপজেলা সদরের পোষ্টকামুরী চরপাড়া নামক স্থানে নির্মাণাধীন বিদ্যুৎ গ্রীডে এ ঘটনা ঘটে।

এসময় ডাকাতদল গ্রীডে কর্মরত ১৮/২০ জন সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে একটি কক্ষে আটকে রাখে। পরে হাত-মুখ ও পা বেঁধে মারপিট করে নগদ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে নেয়।

পুলিশ জানান, বুধবার সন্ধা সাড়ে ছয়টার দিকে নির্মাণাধীন ওই গ্রীডের প্রধান ফটকে দায়িত্বরত নিরাপত্তাকর্মীর কাছে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ভেতরে প্রবেশ করে ডাকাত দলের এক সদস্য। কিছুক্ষণ পর ডাকাত দলের অন্য আরও সদস্যরা পুলিশ পরিচয় দিয়ে একে একে ভেতরে প্রবেশ করে গ্রীডে কর্মরত সিমেন্স, আরপিপি এবং এনার্জিপ্যাক কোম্পানীর ইঞ্জিনিয়ার, ফোরম্যান ও নিরাপত্তাকর্মীসহ ১৮/২০ জন সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে।

পরে তাদের মুখ-হাত ও পা বেঁধে একটি কক্ষে আটকে নগদ এক লাখ টাকা, দুটি সোনার আংটি, ২৫০ মিটার কন্ট্রোল ক্যাবল, ১০০০ মিটার জিবি ক্যাবল ও ২৫০ মিটার বিল্ডিং ওয়্যারক্যাবলসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুটে নেয়। মধ্যরাত পর্যন্ত এ ডাকাতির ঘটনা ঘটে।

খবর পেয়ে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে মির্জাপুর থানা পুলিশ গিয়ে জিম্মিদের উদ্ধার করে। ঘটনার খবর পেয়ে টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের একটি দলও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. গিয়াস উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন মামলার প্রস্তুতি চলছে। মালামাল উদ্ধারসহ ডাকাত দলের সদস্যদের গ্রেপ্তারে জোর প্রচেষ্টা শুরু করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত