শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রহনপুর পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীরা উত্তাপ ছড়াচ্ছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাপাইনবাবগঞ্জ

১৫:৫৯, ২৬ জানুয়ারি ২০২১

১৭৭৯

রহনপুর পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীরা উত্তাপ ছড়াচ্ছেন

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলের মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগ থেকে বিদ্রোহী প্রার্থী হয়ে একজন আর বিএনপি থেকে দুইজন নির্বাচনে অংশ নিচ্ছেন। বিদ্রোহী প্রার্থী হওয়ার অভিযোগে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কারও করা হয়েছে। অন্যদিকে বিদ্রোহী দুই প্রার্থীকে পাত্তা দিচ্ছেনা বিএনপি। তাই কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তবে ভোটের মাঠে উত্তাপ ছড়াচ্ছে মূল দুটি দলের বিদ্রোহী প্রার্থী ও দল মনোনীত প্রার্থীরা। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে দিন দিন উত্তাপ বেড়েই চলেছে। 

এবার মেয়র পদে ৭ জন লড়ছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত গোলাম রাব্বানী বিশ্বাস, বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র তারিক আহমদ, স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মতিউর রহমান খান মতি, বিএনপির বিদ্রোহী প্রার্থী ডা: মফিজউদ্দিন ও আশরাফুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের জোহনা খাতুন ও স্বতন্ত্র প্রার্থী নুরে আলম সিদ্দিকী বিপ্লব। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়ছেন ১৭ জন প্রার্থী।

বিশেষ করে আওয়ামী লীগ প্রার্থী গোলাম রাব্বানী বিশ্বাস ও বিদ্রোহী প্রার্থী মতিউর রহমান খানের কর্মী-সমর্থকদের মাঝে উত্তেজনা ক্রমশ বাড়ছে। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র হয়ে চামুচ প্রতীক নিয়ে নির্বাচন করছেন মতিউর রহমান মতি। সম্প্রতি তিনি সংবাদ সম্মেলন করে জানিয়েছেন, তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। হত্যার হুমকির অডিও সামাজিক মাধ্যমেও এসেছে। মতির অভিযোগ, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রাব্বানী বিশ্বাস তাকে হত্যার হুমকি দিয়েছেন। 
যদিও পাল্টা সংবাদ সম্মেলন করে গোলাম রাব্বানী বিশ্বাস তা অস্বীকার করেছেন। ঘটনা শুধু সংবাদ সম্মেলনেই থেমে থাকেনি, বিদ্রোহী প্রার্থী মতির কর্মী সমর্থকদের নামে মামলাও করা হয়েছে। মামলার বাদী রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আব্দুল আজিজ।

এব্যপারে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মতিউর রহমান খান জানান, তার কর্মীদের বিরুদ্ধে করা মামলাটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। কর্মী সমর্থকদের ভয়-ভীতি দেখানোর জন্য এবং তারা যাতে আমার পক্ষে মাঠে কাজ করতে না পারে সে কারণে মামলাটি করা হয়েছে। এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান বলেন, মামলার বিষয়টি সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তা দেখছেন। 

অপরদিকে বিদ্রোহী প্রার্থী নিয়ে বিএনপি তেমন চিন্তিত নয়। পৌরসভার বর্তমান মেয়র ও বিএনপি মনোনীত প্রার্থী তারিক আহমেদ মনে করেন, রহনপুরে বিএনপির জনপ্রিয়তা আছে। জনগণের দল বিএনপি। বিদ্রোহী প্রার্থী নিয়ে তিনি চিন্তিত নন। তিনি আশংকা প্রকাশ করেন, পরিস্থিতি ঘোলাটে করার চক্রান্ত হতে পারে। বিএনপির বিদ্রোহী প্রার্থী ডা. মফিজ উদ্দিন বলেন, তার উপর দল থেকে কোন চাপ নেই। বলেন, তিনি সব সময় জনগণের পাশে ছিলেন, জনগণ তাকে নির্বাচিত করবে।
 
যদিও ভোটের অংকে প্রায় সময়ই এগিয়ে থাকে বড় দুটি রাজনৈতিক দলের প্রার্থীরা। তবে গ্রুপিং আর সমন্বয়হীনতার অভিযোগে বিগত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জয় না পাওয়ায় চাঁপাইনবাবগঞ্জ-২ আসনটি চলে যায় বা বিএনপির দখলে। এমন নজির থাকায় বিদ্রোহী প্রার্থীদের ভোটে অংশ নেয়ায়, প্রার্থিদের ভোটের হিসেবে যে নয়-ছয় হবে তা মনে করছেন ভোটাররা।  
 
এদিকে ভোটের সার্বিক চিত্র দেখা যাচ্ছে, মেয়র ও কাউন্সিলর  প্রার্থীরা বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছেন। কনকনে শীত উপেক্ষা করে নির্ঘুম প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে সমগ্র রহনপুর পৌর এলাকা। সাথে মাইকে মাইকে চলছে প্রার্থীদের প্রচারণা। পাড়া-মহল্লায়, হাটে-বাজারে, চায়ের আড্ডায় ভোটাররা হিসাব কষতে শুরু করেছেন। কে হচ্ছেন পরবর্তী পৌর পিতা? 

শুধু পৌর এলাকার ৯ টি ওয়ার্ড নয়, নির্বাচনের আমেজ ছড়িয়েছে পুরো গোমস্তাপুর উপজেলা জুড়ে। তবে ভোটাররা জানান, রহনপুর পৌর এলাকার রাস্তা ঘাট, ড্রেনেজ ব্যবস্থা, যানজট, শহর পরিস্কার-পরিচ্ছন্নতা, মাছ বাজার ও শবজি বাজার, মশক নিধন ও দুর্গন্ধ দূর করতে যিনি ভূমিকা রাখবেন তাকেই মেয়র হিসেবে চান তারা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত