শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাবা বিদ্রোহী প্রার্থী, মেয়ে ব্যাকআপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বরগুনা

১৮:১১, ২ জানুয়ারি ২০২১

আপডেট: ১৮:১৫, ২ জানুয়ারি ২০২১

১৯৫৪

বাবা বিদ্রোহী প্রার্থী, মেয়ে ব্যাকআপ

দলের মনোনয়ন না পেয়ে বরগুনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র শাহাদাত হোসেন আবারো নির্বাচন করতে চান স্বতন্ত্র প্রার্থী হয়ে। এজন্য তিনি মনোনয়ন পত্র জমাও দিয়েছেন। পাশাপাশি তার মেয়ে মহাসিনা মিতুকেও স্বতন্ত্র  প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন।  

বাবা-মেয়ের একসঙ্গে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার ঘটনাকে, মনোনয়ন নিয়ে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীকে চাপে রাখার কৌশল বলে মনে করছেন অনেকে। 

বাবা-মেয়ে একসঙ্গে স্বতন্ত্র প্রার্থী হবার বিষয়ে শাহাদাত হোসেন বলেন, নির্বাচনে সহিংস পরিবেশ তৈরি করা হতে পারে। তিনি জীবনের ঝুঁকিতে আছেন। একারণে মেয়েকেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন। অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী কামরুল আহসান মহারাজের বক্তব্যর জন্য বেশ কয়েকবার যোগাযোগ করা হলে তার ব্যস্ততার জন্য কোন বক্তব্য পাওয়া যায়নি।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বরগুনা পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে মোট ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী মো. কামরুল আহসান মহারাজ, বিএনপির মো. আবদুল হালিম, জাতীয় পার্টি থেকে আবদুল জলিল হাওলাদার, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মো. জালাল উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন, শাহাবুদ্দিন, মো. জসীম উদ্দিন, মো. ছিদ্দিকুর রহমান পান্না, স্বতন্ত্র নিজাম উদ্দিন ও মহাসিনা মিতু। এছাড়াও কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদের ১৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। 

বরগুনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ২০১৫ সালে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন। নির্বচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুল আহসান মহারাজকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন তিনি। এবারও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন কামরুল আহসান মহারাজ। দলীয় মনোনয়ন না পাবার কারণে এবারও শাহাদাত হোসেন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। একই সাথে তার মেয়ে মহাসিনা মিতুকেও স্বতন্ত্র প্রার্থী করেছেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত