শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সিলেটে চাকরি মেলায় ৫০ হাজার সিভি জমা

অপরাজেয় বাংলা ডেস্ক

২২:৫৭, ২৪ নভেম্বর ২০২২

৩৩৮

সিলেটে চাকরি মেলায় ৫০ হাজার সিভি জমা

সিলেটে চাকরি মেলায় ৫০ হাজার আবেদন জমা হয়েছে। বৃহস্পতিবার দেশের শীর্ষস্থানীয় ৫০টি প্রতিষ্ঠানের অংশগ্রহণে এ মেলা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসপায়ার টু ইনোভেশন (এটুআই) এবং ব্র্যাক স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামের সহযোগিতায় এ মেলার আয়োজন করে বিডিজবস। নগরের আমান উল্লাহ কনভেনশন সেন্টারে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনব্যাপী মেলায় অনুষ্ঠিত হয়।

সকালে চাকরি মেলার উদ্বোধন করেন সিলেট চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমেদ, বিডিজবসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ. কে. এম. ফাহিম মাশরুর, মার্কেটিং ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী।

চাকরি মেলার প্রধান অতিথি তাহমিন আহমেদ বলেন, ‘বিডিজবসের এই ধরণের আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। দেশের বিভিন্ন শহরে বিডিজবস চাকরি মেলার আয়োজন করায় চাকরির বাজারের সুযোগ কিছুটা হলেও দেশজুড়ে বণ্টন হচ্ছে। সিলেটে আয়োজিত এই মেলা আমাদের বেকার ছেলে মেয়েদের জন্য নতুন পথের সন্ধান দেবে। যারা চাকরি পাবে না তারা অন্তত হলেও চাকরির বাজারে প্রতিযোগিতা করার সাহস সঞ্চয় করবে, নিজেদেরকে আগামীর জন্য প্রস্তুত করবে।’

এ. কে. এম. ফাহিম মাশরুর বলেন, ‘দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষ ও অদক্ষ কর্মীর অভাব রয়েছে। প্রচলিত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে কোম্পানিগুলো জনবল নিয়োগের ক্ষেত্রে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়। সেই চ্যালেঞ্জ দূর করতে এবং কোম্পানিগুলোর সঙ্গে কর্মীদের একটা সহজ যোগাযোগ স্থাপনের লক্ষ্যে বিডিজবস ডটকম এ মেলার আয়োজন করে। মেলায় ৫০ হাজার আবেদনপত্র জমা হয়েছে। এখান থেকে মেলায় অংশ নেওয়া দেশের শীর্ষস্থানীয় ৫০ প্রতিষ্ঠান তাদের কাঙ্খিত কর্মী নির্বাচন করবে।’

প্রসঙ্গত, বিডিজবস ডটকম চাকরি প্রার্থীদের সঙ্গে নিয়োগদাতাদের সংযোগ তৈরি করতে ঢাকা, খুলনা, চট্টগ্রামসহ দেশের বড় বড় শহরে চাকরি মেলার আয়োজন করে থাকে। দেশের শীর্ষ কোম্পানিগুলোতে হাজার হাজার চাকরির সুযোগ তৈরি হয় এ মেলার মাধ্যমে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত