রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ || ১০ আশ্বিন ১৪২৯ || ২৬ সফর ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গাজীপুরে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাজীপুর

০০:০৫, ২০ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০০:০৯, ২০ সেপ্টেম্বর ২০২২

১৬১

গাজীপুরে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ৩

গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনি। ছবি: সংগৃহীত
গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনি। ছবি: সংগৃহীত

গাজীপুর মহানগর পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ ৫ জন আহত হওয়ার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা ও টাঙ্গাইলে অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া তিনজন হলেন- মো. বাবুল, মনিক ও কিবরিয়া। তারা বেলুন সরবরাহ এবং বেলুনে গ্যাস ঢুকানোর সঙ্গে জড়িত বলে জানিয়েছে পুলিশ।

গাজীপুর মহানগর পুলিশের সহকারি কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার রাত সাড়ে ১১টায় গাজীপুর সদর থানার উপপরিদর্শক মোসাব্বির হোসেন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় অনুষ্ঠানে বেলুন সরবরাহের দায়িত্বে থাকা তিনজনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীসহ আমন্ত্রিত অতিথিরা পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের মূল মঞ্চে চলে যান। কিন্তু বেলুনগুলো আকাশের দিকে না উড়ে পুলিশ লাইন্সের ভেতরে অবস্থিত ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের সামনে গিয়ে পড়ে। এ সময় সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করতে আসা মীরাক্কেল খ্যাত কৌতুক অভিনেতা আবু হেনা রনি পুনরায় বেলুনগুলো উড়ানোর জন্য গেলে হঠাৎ বিস্ফোরিত হয়। এতে রনিসহ পুলিশের চার কনস্টেবল দগ্ধ হন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি-মিডিয়া) আবু সায়েম নয়ন সোমবার রাতে জানান, আসামিরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে বেলুনের মধ্যে কৌশলে ক্ষতিকারক দাহ্য পদার্থ বা গ্যাস ব্যবহার করে বেলুন সরবরাহ করায় এগুলো বিস্ফোরিত হয় বলে প্রাথমিক তদন্তে পাওয়া গেছে। এমনকি বেলুনগুলো যদি পার্শ্ববর্তী উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে বিস্ফোরিত হতো তাহলে বড় ধরনের ক্ষতির আশঙ্কা ছিল।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
খবর বিভাগের সর্বাধিক পঠিত