শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাংলাদেশ এখন পৃথিবীতে মাথা উঁচু করে আছে : পরিকল্পনামন্ত্রী

অপরাজেয় বাংলা ডেস্ক

২০:৩১, ৫ মে ২০২২

৩৩৯

বাংলাদেশ এখন পৃথিবীতে মাথা উঁচু করে আছে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশ এখন সম্মান নিয়ে সারা পৃথিবীতে মাথা উঁচু করে আছে। কাজেই আত্মবিশ্বাস নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। অন্য দেশের চেয়ে আমাদের দেশ এখন ভালো অবস্থানে রয়েছে।

আজ দুপুরে সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলা সদরে যুব উন্নয়ন অধিদফতর ও উপজেলা প্রশাসন আয়োজিত দুই মাস মেয়াদী কম্পিউটার বেসিক ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খবর বাসস-এর।

মন্ত্রী কারিগরি শিক্ষার উপর গুরুত্বারোপ করে বলেন, সরকার এখন  টেকনিক্যাল, ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি এসবের দিকে বেশি নজর দিচ্ছে। সারা দুনিয়ার ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তি ও জ্ঞান বিজ্ঞানের দিকে এগিয়ে যাচ্ছে। তাদের সাথে চলতে হলে আমাদেরকেও এগিয়ে যেতে হবে।

এসময় মন্ত্রী বলেন, কারিগরি শিক্ষা বাড়ানোর জন্য ট্রেনিং সেন্টারের পাশাপাশি শান্তিগঞ্জে আরেকটি ট্রেনিং সেন্টার হবে। এক কথায় জনগণকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে সব ধরনের কাজ করবো আমরা। 

মন্ত্রী বলেন, আমাদের প্রবাসীরা বিভিন্ন দেশে কাজ করছেন। অনেক কষ্ট করে তারা দেশে টাকা পাঠাচ্ছেন। তাদের কাজকে আমরা সম্মান জানাই। তবুও যদি তারা বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে বিদেশ যান তাদের কাজের অভাব হবে না। এজন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। কাজ শেখা অনেক সম্মানের বিষয়। এখন দেশে অনেকে প্রযুক্তি ব্যবহার করে ঘরে বসে মাসে ৩ থেকে ৪ লাখ টাকা আয় করছে। নিজে নিজের কাজ না করলে সম্মান পাওয়া যায় না, এতে আত্মসম্মান থাকে।

এসময়   উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, সুনামগঞ্জ জেলা যুব উন্নয়নের উপ-পরিচালক শাহনুর আলম প্রমুখ বক্তব্য রাখেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত