বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এক দিনে সড়কে ঝরে গেল ২০ প্রাণ

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট

০১:০২, ৫ মে ২০২২

৪২৬

এক দিনে সড়কে ঝরে গেল ২০ প্রাণ

পবিত্র ঈদুল ফিতরের পরের দিন জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

বুধবার (৪ মে) পঞ্চগড়ে ৩ জন, রংপুরে ৫ জন, কুষ্টিয়ায় ২ জন, মাদারীপুরে ৩, যশোরে ২ জন, কুমিল্লায় ১ জন, ময়মনসিংহে ১ জন, কক্সবাজারে ১ জন, চট্টগ্রামে ২ জন নিহত হয়েছেন।

পঞ্চগড়

পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের মডেলহাট এলাকায় দুই মোটরসাইকেলের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুজন।

বুধবার (৪ মে) বিকাল সাড়ে ৪টায় ওই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক হতাহতের পরিচয় জানা যায়নি।

নিহতরা হলেন, সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের খালপাড়া এলাকার আব্বাস আলীর ছেলে আবুবক্কর সিদ্দীক (১৬), তারেক বিল্লালের ছেলে শিশির (১৮) ও পয়কাম ইসলামের ছেলে নতুন ইসলাম (১৮)।

জানা গেছে, আজ বুধবার বিকেলে সিদ্দীক, নতুন ও শিশির মোটরসাইকেলে মডেলহাট বাজার থেকে মজারাজা দিঘিতে বেড়াতে যাওয়ার সময় অন্যদিক থেকে আসা আরেকটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় স্থানীয়রা তাদের দ্রুত উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. রুকসানা তাদের মৃত ঘোষণা করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ মিয়া জানান, ঘটনাস্থলে দুজন ও অন্যজন হাসপাতালে নেওয়ার পর মারা যায়।

রংপুর

রংপুরের গংগাচড়া উপজেলার সলেয়াসার বাজারের কাছে মাইক্রেবাস-অটোরিকশার সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৩ জন।

বুধবার (৪ মে) রাতে গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সন্ধ্যা ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, আজ বুধবার সন্ধ্যা ৭টার দিকে গংগাচড়া উপজেলার সলেয়াসার বাজারের কাছে একটি অটোরিকশাকে পেছন থেকে একটি মাইক্রোবাস চাপা দিলে ঘটনাস্থলেই ৩ জন নিহত ও ৫ জন আহত হন। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে আরও দুই নারী মারা যান। পুলিশ মাইক্রোবাসটি আটক করেছে।

গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেন জানান, ঘটনাস্থলেই ৩ জন মারা গেছেন। আহত ৫ জনকে হাসপাতালে নিলে দুজন মারা যান। তবে নিহত ও আহতদের পরিচয় এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

কুষ্টিয়া

কুষ্টিয়ার খোকসা উপজেলায় সড়ক দুর্ঘটনায় দুই ভাই নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুজন।

বুধবার (৪ মে) দুপুর পৌনে ২টায় কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের খোকসার পাইকপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন, রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ফলিমারা গ্রামের ফিরোজ মণ্ডল (৩২) ও সামিরুল (১২)। তারা দুজন সম্পর্কে আপন ভাই।

জানা গেছে, ঈদ উপলক্ষে সিএনজি করে মামাবাড়ি কুমারখালী যাচ্ছিলেন দুজন। এ সময় কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের খোকসার পাইকপাড়ায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা মালবাহী পিকআপ ভ্যান সিএনজিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় সিএনজির আরও দুই যাত্রী আহত হয়েছেন। পরে তাদের উদ্ধার করে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

খোকসা থানার ওসি সৈয়দ আশিকুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে নিহত দুই ভাইয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে।

চট্টগ্রাম

চট্টগ্রামে বাস উল্টে দুই তরুণ নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। বুধবার (৪ মে) সকাল পৌনে ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মীরসরাই উপজেলার ছোট কমলদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, কুমিল্লার দাউদকান্দি উপজেলার হুমায়ন কবিরের ছেলে মো. ফয়সল (১৯) ও চট্টগ্রামের পটিয়া উপজেলার মুজাফফরাবাদ গ্রামের স্বপন আচার্যের ছেলে শান্ত আচার্য (২৩)।

স্থানীয় কুমিরা ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. জাকির হোসেন জানিয়েছেন, স্বাধীন বাংলা পরিবহনের একটি বাস চট্টগ্রাম থেকে লক্ষ্মীপুরের রামগঞ্জে যাচ্ছিল। বেপরোয়া গতির কারণে বাসটি ছোট কমলদহ এলাকায় আসার পর নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে গুরুতর আহত অবস্থায় দুইজনকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন। আহতদের মধ্যে এক জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বাকি চার জন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

কুমিল্লা হাইওয়ে থানার ওসি মো. আব্দুল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করে থানায় নিয়ে এসেছি।তবে বাস চালককে আটক করা সম্ভব হয়নি।

মাদারীপুর

মাদারীপুরের রাজৈরে ঢাকা-বরিশাল মহাসড়কে একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় ব্যাটারিচালিত ভ্যানের ৩ যাত্রীর মৃত্যু হয়েছে।

বুধবার (৪ মে) রাত ৮টার দিকে রাজৈর উপজেলার সানেরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিচয় এখনো জানা যায়নি।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

যশোর

যশোরের চৌগাছার ইলিশমারী ও ঝিনাইদহের মহেশপুর উপজেলার মদদুইনপুর সীমানায় রাস্তার পাশের বিদ্যুতের খুঁটিতে মোটরসাইকেলের ধাক্কা লেগে দুই বন্ধুর মৃত্যু হয়েছে।

বুধবার (৪ মে) সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শাহিনুর রহমান (২২) যশোরের চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়নের হাজরাখানা গ্রামের সাহেব আলীর ছেলে। আর একই এলাকার বাবর আলীর ছেলে সাগর হোসেন (১৮)।

জানা গেছে, আজ বুধবার সন্ধ্যায় শাহিনুর ও সাগর চৌগাছা-বিদ্যাধরপুর সড়ক ধরে একটি অ্যাপাচি আরটিআর মোটরসাইকেলে হাজরাখানা গ্রাম থেকে মহেশপুরের বিদ্যাধরপুরের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে চৌগাছার ইলিশমারী ঈদগাহপাড়া ও মহেশপুরের মদনপুর মোড়ে জনৈক ফারুকের বাড়ির সামনের একটি বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই মোটরসাইকেলের চালক শাহিনুরের মৃত্যু হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মোটরসাইকেলের আরোহী সাগরের মৃত্যু হয়।

চৌগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ বলেন, দুই উপজেলার সীমান্তের একটি বাড়ির সামনের বৈদ্যুতিক খুঁটিতে মোটরসাইকেলের ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে। মরদেহ দুটি উদ্ধার করে সুরহতাল প্রতিবেদন সম্পন্ন করেছেন।

কুমিল্লা

কুমিল্লার বরুড়া উপজেলার মেড্ডা এলাকায় বাসচাপায় এ ব্যক্তি নিহত হয়েছেন।

বুধবার (৪ মে) দুপুরের দিকে কুমিল্লা-বরুড়া আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি বরুড়া পৌরসভা এলাকার দেওড়া গ্রামের আবু মিয়ার ছেলে মো. মফিজুল ইসলাম (৪৫)। তিনি পেশায় প্যাডেলচালিত ভ্যানচালক।

জানা গেছে, আজ বুধবার দুপুরের দিকে ওই আঞ্চলিক সড়ক দিয়ে ভ্যান চালিয়ে মেড্ডা এলাকায় যাচ্ছিলেন মফিজুল। পথে মেড্ডার জামিয়াতুল মাদরাসার সামনে এলে বলাকা নামে ওই রুটের একটি বাস তার ভ্যানটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মফিজুলের মৃত্যু হয়।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার জানান, এ সংবাদ পেয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। ঘাতক বাসটিও জব্দ করা হয়েছে। তবে চালক পলাতক রয়েছেন। দুর্ঘটনার ঘটনায় আইনি প্রক্রিয়া শেষে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ময়মনসিংহ

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় চলন্ত বাসের জানালা দিয়ে ছিটকে রাস্তায় পড়ে তানিম নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

বুধবার (৪ মে) বেলা ১১টার দিকে উপজেলার নুরুর দোকান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা তানজিম পরিবহন নামের একটি বাস ময়মনসিংহের দিকে আসছিল। আজ বুধবার বেলা ১১টার দিকে বাসটি উপজেলার নুরুর দোকান এলাকায় আসামাত্রই চাকা ফেটে বিকট শব্দ হয়। এ সময় বাসের জানালা দিয়ে শিশু তানিম ছিটকে সড়কে পড়লে ঘটনাস্থলেই মৃত্যু হয়।

কক্সবাজার

ঈদের ছুটিতে কক্সবাজার ঘুরতে যাওয়ার পথে চকরিয়ায় বাস উল্টে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ যাত্রী।

বুধবার (৪ মে) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া কলেজের সামনে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে উল্টে যায়।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক জাহাঙ্গীর আলম প্রত্যক্ষদর্শীদের বরাতে বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের বাসটি কক্সবাজার যাচ্ছিল। পথে চকরিয়া কলেজের সামনের সড়কের বাঁক ঘুরতেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পাশের খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই শারমিন নিহত হন। গুরুতর আহত ১০ যাত্রীকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত