মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ || ১১ মাঘ ১৪২৮ || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আ.লীগের প্রার্থী পরিবর্তনের দাবিতে পাবনার হাটুরিয়ায় বিক্ষোভ 

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা

১৬:২৪, ৬ ডিসেম্বর ২০২১

১৩২

আ.লীগের প্রার্থী পরিবর্তনের দাবিতে পাবনার হাটুরিয়ায় বিক্ষোভ 

পাবনার বেড়া উপজেলার হাটুরিয়া নাকালিয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের দাবিতে লাগাতার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। রবিবার বিকেলে ও সোমবার দুপুরে দিকে ইউনিয়নের পেঁচাকোলা মোড়ে হাটে এলাকাবাসীর ব্যানারে এ বিক্ষোভ সমাবেশে স্থানীয় আওয়ামীলীগের নেতারাও বক্তব্য রাখেন। 

বিক্ষুব্ধ এলাকাবাসী অভিযোগ করে বলেন, হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের আসন্ন নির্বাচনে মনোনয়ন দেয়া হয়েছে বর্তমান চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানকে। তিনি দীর্ঘদিন এই ইউনিয়নের চেয়ারম্যান হলেও তিনি জনগণের নূন্যতম প্রত্যাশা পূরণ করতে পারেননি। বর্তমান সরকারের উন্নয়নের বিন্দুমাত্র ছোঁয়াও ইউনিয়নবাসী পায়নি কেবল চেয়ারম্যানের গাফিলতি ও অবহেলার কারণে। আবারো তাকে আওয়ামীলীগের মনোনয়ান দেয়ায় নৌকা সমর্থকদের মধ্যে হতাশা নেমে এসেছে। অবিলম্বে এই অযোগ্য ব্যক্তির মনোনয়ন পরিবর্তনের দাবী করেন তারা। 

বিক্ষোভ সমাবেশে একাত্মতা জানিয়ে বক্তব্য রাখেন হাঁটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হামিদ সরকার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক ফজর আলী , ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আতোয়ার হোসেন, সহ সভাপতি মোস্তাফিজুর রহমান, যুবলীগের সাধারণ সম্পাদক মনি মন্ডল, ইউনিয়ন আওয়ামী নেতা আব্দুল বাতেন, আব্দুল করিম।

ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, মোস্তাফিজুর চেয়ারম্যান তার নির্বাচনী এলাকায় না থেকে তার ইউনিয়নের বাইরে কাশিনাথপুরে তার নিজ বাড়িতে থাকেন। তিনি গত ২০ বছরে এলাকার রাস্তাঘাট ব্রিজ কালভার্ট এর কোন উন্নতি করতে পারেননি। এমনকি বয়স্ক ভাতা, বিধবা ভাতা, জন্ম নিবন্ধনের জন্য জনগণের কাছ থেকে উৎকোচ নেয়ার অভিযোগ রয়েছে। এমন বিতর্কিত ব্যক্তিকে নৌকার মনোনয়ন না দিতে আমরা দাবি জানিয়েছিলাম। কিন্তু পুনরায় তিনি মনোনয়ন পাওয়ায় নৌকার সমর্থকরা ক্ষুব্ধ। তার জন্য ভোট চাওয়া আমাদের জন্য বিব্রতকর।

ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আতোয়ার হোসেন বলেন, হাটুরিয়া নাকালিয়া যমুনা নদী পাড়ের অবহেলিত ইউনিয়ন। নদী ভাঙন কবলিত অভাবী মানুষের কোন খোঁজ খবর না রেখে মোস্তাফিজ চেয়ারম্যান ইউনিয়নের বাইরে বিলাসী জীবন যাপন করেন। নৌকার মনোনয়ন পাওয়ার পরেও এলাকাবাসীর সমর্থন না পেয়ে বহিরাগত লোকজন এনে তাকে সমাবেশ করে সংবর্ধনা নিতে হয়েছে। প্রার্থী পরিবর্তন করে ত্যাগীও জনবান্ধব কাউকে মনোনয়ন না দেয়া হলে, আগামী নির্বাচনে নৌকার বিজয় হুমকির মুখে পড়তে পারে।

তবে, বিক্ষোভ কারীদের অভিযোগ অস্বীকার করে যোগ্য ও জনপ্রিয় প্রার্থী হিসেবেই মনোনয়ন পেয়েছেন বলে দাবি করেছেন পুনরায় নৌকার মনোনয়ন পাওয়া চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, মনোনয়ন বঞ্চিতদের উষ্কানীতে অযথা বিতর্ক ছড়ানো হচ্ছে ।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Agent Banking Transaction Charges
Agent Banking Transaction Charges
Bkash Advertisement
খবর বিভাগের সর্বাধিক পঠিত