মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে পাবনায় ঠিকাদারদের মানববন্ধন

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা

১৪:০১, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ১৪:০২, ২৫ নভেম্বর ২০২১

১২৪

নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে পাবনায় ঠিকাদারদের মানববন্ধন

নির্মাণসামগ্রী মূল্য ও ভ্যাট-ট্যাক্স কমানো এবং পুরোনো দরে দরপত্র আহ্বান বন্ধের দাবিতে পাবনায় মানববন্ধন করেছে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের তালিকাভুক্ত ঠিকাদারেরা। বৃহঃস্পতিবার (২৫ নভেম্বর) সকালে পাবনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন, প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেন তারা।

জেলা ঠিকাদার সমিতির আয়োজনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর, জেলা পরিষদ, সড়ক ও জনপথ অধিদপ্তর, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও পানি উন্নয়ন বোর্ডের তালিকাভুক্ত শতাধিক ঠিকাদার মানববন্ধনে অংশ নেন।

জেলা ঠিকাদার সমিতির আহ্বায়ক আহমেদ রঞ্জুর সভাপতিত্বে ও আনিসুজ্জামান দোলনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ঠিকাদার সোহেল হাসান শাহীন, হাজী ফারুক, প্রভাষ ভদ্র, জিন্নাত আলী, রফিকুল ইসলাম রুমন, রুহুল আমিন, শেখ লাল, নজরুল ইসলাম সোহেল প্রমূখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বর্তমানে ঠিকাদারী কাজের নির্মাণ সামগ্রীর দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। মূল্য সমন্বয় না করে পুরনো দরপত্রের রেটে কাজ সম্পন্ন করতে গিয়ে ঠিকাদাররা ব্যবসায়ীক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এর পাশাপাশি, অতিরিক্ত আয়কর আদায়, প্রতিমাসে ভ্যাট রিটার্ন বন্ধ, ২০১৪ ও ২০১৮ সালের রেট বাতিল করে চলমান বাজার দর অনুসারে নতুন রেটে টেন্ডার আহবানের দাবী জানান ঠিকাদারেরা। 

ঠিকাদাররা বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ডের সহযোগী হিসেবে কাজ করার ফলে সরকারের ভাবমূর্তি বৃদ্ধির পাশাপাশি লক্ষ লক্ষ শ্রমিকের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। উন্নয়নের গতিধারা অব্যাহত রাখার স্বার্থে ঠিকাদারদের দাবী অবিলম্বে বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনে যাবেন তারা। পরে, জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপিও প্রদান করেন তারা।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত