বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সপ্তম দফায় ভাসানচর যাচ্ছে রোহিঙ্গারা

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, কক্সবাজার

১২:৪৯, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ১২:৫০, ২৪ নভেম্বর ২০২১

৪১৫

সপ্তম দফায় ভাসানচর যাচ্ছে রোহিঙ্গারা

সাত মাস বিরতির পর কক্সবাজারের শরণার্থী শিবিরগুলো থেকে ভাসানচরের উদ্দেশে যাত্রা শুরু করেছেন রোহিঙ্গারা। বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় উখিয়া ডিগ্রি কলেজের মাঠ থেকে চট্টগ্রামের পথে তাদের নিয়ে ৭টি বাস রওনা দিয়েছে। 

সকালের সাত বাসে ২৫৭ জন রোহিঙ্গা রয়েছেন বলে জানা গেছে। আজ আরও একদল যাওয়ার কথা রয়েছে।

৮-এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন জানান, রোহিঙ্গাদের একটি দল ভাসানচরের উদ্দেশে উখিয়া ত্যাগ করেছে। আরও রোহিঙ্গাদের দল যাওয়ার সম্ভবনা রয়েছে।

 জাতিসংঘের শরণার্থী সংস্থা ও সরকারের মধ্যে ভাসানচরে শরণার্থী ব্যবস্থাপনা বিষয়ক সমঝোতা স্মারক (এমওইউ) হওয়ার পর প্রথমবারের মতো সেখানে রোহিঙ্গাদের নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এ দফায় প্রায় দেড় হাজারের বেশি রোহিঙ্গা ভাসানচরে যাওয়ার কথা রয়েছে। 

জানা গেছে, উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে ভাসানচরে যাওয়ার উদ্দেশে মঙ্গলবার বিকেল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তার মাধ্যমে রোহিঙ্গারা সপরিবারে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে আসতে থাকেন। তারা বুধবার সকালে বাসে করে ভাসানচর যেতে চট্টগ্রামের উদ্দেশে রওনা দিয়েছেন। তারা রাতে চট্টগ্রামের বিএন শাহীন কলেজের ট্রানিজট ক্যাম্পে পৌঁছাবেন। সেখান থেকে পরেরদিন নৌবাহিনীর ব্যবস্থাপনায় ভাসানচরে পৌঁছানোর কথা রয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত