শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পীরগঞ্জে জেলে পল্লীতে আগুনের ঘটনায় আটক ৪২

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর

১৩:২৮, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ১৪:১৭, ১৮ অক্টোবর ২০২১

৫৮৮

পীরগঞ্জে জেলে পল্লীতে আগুনের ঘটনায় আটক ৪২

রংপুরের পীরগঞ্জে জেলে পল্লীতে ঘর-বাড়িতে আগুন দেওয়ার ঘটনায় ৪২ জনকে আটক করা হয়েছে
রংপুরের পীরগঞ্জে জেলে পল্লীতে ঘর-বাড়িতে আগুন দেওয়ার ঘটনায় ৪২ জনকে আটক করা হয়েছে

রংপুরের পীরগঞ্জে জেলে পল্লীতে ঘর-বাড়িতে আগুন দেওয়ার ঘটনায় ৪২ জনকে আটক করা হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরোজ কুমার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

**রংপুরের এসপিসহ ৭ কর্মকর্তার বদলি

**মণ্ডপে মণ্ডপে হামলাকারীদের শাস্তির দাবিতে শাহবাগে অবরোধ

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও গ্রামের লোকজনের ভাষ্য, রংপুরের পীরগঞ্জের বড়করিমপুর গ্রামের পাশের গ্রাম মাঝিপাড়ার এক তরুণ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দিয়েছেন—এমন অভিযোগ তুলে একদল লোক সেখানে উত্তেজনা ছড়ানোর চেষ্টা করেন। 

ঘটনা আঁচ করতে পেরে সম্ভাব্য হামলা ঠেকাতে পুলিশ মাঝিপাড়া গ্রামের ওই তরুণের বাড়িসহ আশপাশের বাড়িতে নিরাপত্তা দেয়। তখন উত্তেজিত শত শত লোক পাশের বড়করিমপুর গ্রামে রবিবার রাত ১০টার দিকে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, লুটপাট ও  আগুন লাগিয়ে দেয়। 

স্থানীয়সূত্রে জানা গেছে, ১৫টি পরিবারের ২১টি বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে। গ্রামের অন্তত ৫০টি বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। হামলাকারীরা অন্তত ২৫টি গরু ও ১০টি ছাগল নিয়ে গেছে।

বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা চলাকালে ও পূজা শেষ হওয়ার পর দেশের বিভিন্ন স্থানে মন্দির ও মণ্ডপে হামলা, প্রতিমা ভাঙচুর ও প্রাণহানির ঘটনায় উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে বেশ কয়েকটি রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত