শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভোলায় এক ঘণ্টার জন্য জেলা প্রশাসক হলেন শিক্ষার্থী তাসনিম আজিজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ভোলা

১৭:৪০, ১৩ অক্টোবর ২০২১

৮৭

ভোলায় এক ঘণ্টার জন্য জেলা প্রশাসক হলেন শিক্ষার্থী তাসনিম আজিজ

ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী তাসনিম আজিজ রিমি আজ (বুধবার) ১ ঘন্টার জন্য ভোলা জেলা প্রশাসক (ডিসি) হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করেছেন। 

জেলা এনসিটিএফ’র আয়োজনে বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত ১ ঘণ্টার দায়িত্ব পালন করেন তিনি। জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরীর কাছ থেকে প্রতীকী দায়িত্ব নেওয়ার পর এই শিক্ষার্থীকে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা ফুলেল শুভেচ্ছা জানান।

পরে এক আলোচনা সভায় প্রতীকী জেলা প্রসাশক তাসনিম আজিজ রিমি দায়িত্ব নিয়েই ভোলাকে শিশু ও নারী বান্ধব জেলা ও সাইবার বুলিং নির্মূল করার কথা জানান। এছাড়াও বাল্যবিয়ে নিরোধের ব্যবস্থা, ইভটিজিং, ধর্ষণ, নারী নির্যাতনরোধে সুপারিশমালা পেশ করেন। যা বাস্তবায়নের আশ্বাস দেন জেলা প্রশাসক। উন্নয়ন সংস্থা ইয়েস-বাংলাদেশ, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয় বাংলাদেশ, ইয়ুথ ফর চেঞ্জ ও জেলা প্রশাসনের  সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
আন্তর্জাতিক কন্যাশিশু দিবস ও বিশ্ব শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে গার্লস টেকওভার অনুষ্ঠানের মাধ্যমে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) আয়োজনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এই কর্মসূচির ফলে একজন কিশোরী, মেয়েশিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারী ভূমিকা পালন করতে সহায়তা করা হয়। যাতে তার আত্মবিশ্বাস বাড়ে ও নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারবদ্ধ হয়। 

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদার,অতিরিক্ত  জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক, জেলা তথ্য অফিসার মো. নুরুল আমিন,ভোলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহমুদ খান, সদর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আকতার হোসেন,ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শারমিন জাহান শ্যামলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন এনসিটিএফ ভোলা জেলা সমন্বয়কারী সাংবাদিক আদিল হোসেন তপু।

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত