শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হাত নেই কিন্তু অপরাধ জগতের ‘সম্রাট’ সানোয়ার

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, ফরিদপুর

১৭:২১, ১২ অক্টোবর ২০২১

২৫২

হাত নেই কিন্তু অপরাধ জগতের ‘সম্রাট’ সানোয়ার

একটি হাত নেই, দেখতে ছোটখাটো কিন্তু অপরাধ জগতের সম্রাট বনে আছে সানোয়ার প্রামাণিক (৩৬)।  দেশের বিভিন্ন জায়গা চুরি হয়ে যাওয়া মোটরসাইকেল একটি গ্রুপের কাছ থেকে স্বল্প দামে ক্রয় করে ভূয়া নেমপ্লেট ও জাল জালিয়াতি কাগজপত্র তৈরি করে বিক্রি করতো সে।

এমনকি এলাকায় রমরমা ভাবে চালিয়ে যেতো মাদক ব্যবসা। অবশেষে গোপন সংবাদের মাধ্যমে সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় ফরিদপুর ডিবি পুলিশের অভিযানে ২০০ পিস ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যানুসারে এই চক্রের আরো ৬ সদস্যকে গ্রেফতার করে। এ সময় চুরি হয়ে যাওয়া ভুয়া নেমপ্লেট ও রেজিস্ট্রেশনবিহীন ৫টিসহ ৭টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও তদন্ত) জামাল পাশা।

পুলিশ জানায়, গ্রেফতারকৃত চক্রের সকল সদস্যই জেলার নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের গোপালপুর গ্রামের। তারা হলো- মোঃ লিটন সিপাই (২২), নাজমুল মোল্যা (২৫), সাকিল মোল্যা (২২), আল আমিন শেখ (২৭) এবং দুই ভাই দেলোয়ার প্রামাণিক (৩২) ও আরিফ প্রামাণিক (২০)।

অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, জেলা ডিবি পুলিশের অভিযানে প্রথমে সানোয়ারকে মাদকসহ গ্রেফতার করি। এরপর তাকে জিজ্ঞাসাবাদে বেড়িয়ে আসে চোরাইকৃত মোটর সাইকেল ক্রয়-বিক্রয় চক্রের কয়েকজনের নাম। ইতোমধ্যে আমরা সানোয়ারসহ এই চক্রের ৭জনকে গ্রেফতার করেছি। অপর ৬ জন সানোয়ারের কাছ থেকে মোটরসাইকেল ক্রয় করেছিলেন। যেগুলোর অধিকাংশ রেজিস্ট্রেশন বিহীন ও ভুয়া কাগজপত্রের।

সানোয়ারের নামে ৭টি মাদক মামলা ও একটি চুরি মামলা রয়েছে। এই চক্রের আরো সদস্যকে গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এদের বিরুদ্ধে নগরকান্দায় থানায় জেলা গোয়েন্দা পুলিশের এসআই মোঃ আব্দুল জব্বার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। আইনগতভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, এই চক্রের সদস্যরা খুব চতুর টাইপের। ফরিদপুরে অভিযান অব্যাহত রয়েছে কিন্তু এরা ভয়ে অন্যকোনো জেলায় গিয়ে কার্যক্রম চালিয়ে যাবে। মোটরসাইকেল চোর চক্রদের বিনাশ করতে দেশের সকল জেলায় গ্রেফতার অভিযান চালাতে হবে।

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত