বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পাবনায় হাসপাতালে রোগীদের সঙ্গে ঈদ কাটালেন এমপি প্রিন্স

রিজভী জয়, পাবনা

১৩:২০, ২২ জুলাই ২০২১

আপডেট: ১৪:১২, ২২ জুলাই ২০২১

৬৩৫

পাবনায় হাসপাতালে রোগীদের সঙ্গে ঈদ কাটালেন এমপি প্রিন্স

পাবনায় করোনা সংক্রমণের উর্ধ্বগতি এর চিকিৎসা ব্যবস্থার নানা সংকটের মাঝেই পালিত হচ্ছে পবিত্র ঈদ উল আযহা। করোনা পরিস্থিতিতে পরিসর কমলেও বাড়িতে বাড়িতে কোরবানি আর স্বজনদের সাথে আনন্দময় সময় কাটিয়ে ঈদ পার করেছেন পাবনাবাসী।

 তবে, এই ঈদ বিবর্ণ বিষাদের বার্তা বয়ে নিয়ে এসেছে করোনা আক্রান্ত পরিবারগুলোর মাঝে। পাবনা জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে উদ্বেগ উৎকন্ঠায় ঈদের সময় কাটছে শতাধিক করোনা আক্রান্ত রোগী আর তাদের স্বজনদের। দুঃসহ পরিস্থিতিতে সময় পার করা এসব পরিবারের সাথে হাসপাতালেই ঈদের দিনের বেশীর ভাগ সময় কাটিয়েছেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

ঈদের ছুটির সময়ে হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যসেবা কর্মীদের উৎসাহ যোগাতে এবং রোগীদের মনোবল বাড়াতেই পাবনা জেনারেল হাসপাতালে ঈদ পালনের সিদ্ধান্ত নেন এমপি প্রিন্স।

পাবনা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডাঃ সালেহ মোহাম্মদ আলী জানান, ঈদের দিন গুলোতে করোনা রোগীদের চিকিৎসায় অক্সিজেন সিলিন্ডারসহ অন্যান্য প্রয়োজনীয় উপকরনের যেন কোন সংকট না হয়, সে বিষয়টি নিশ্চিত করতে প্রায় ঈদের আগে প্রায় প্রতিদিনই সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স মহোদয় হাসপাতালে এসেছেন। 

আমরা বিভিন্ন সংকট ও সম্ভাব্য অসুবিধার নানা বিষয় নিয়ে আলোচনা করেছি। সেসব সংকট সমাধানে ব্যবস্থা নিতে আমাদের সহযোগীতা করছেন। ঈদের দিনেও পারিবারিক, সামাজিক আনুষ্ঠানিকতা ফেলে হাসপাতালে ঈদের দিনের বেশীর ভাগ সময় কাটিয়েছেন। সংসদ সদস্যকে কাছে পেয়ে রোগীদের মানসিক শক্তি বেড়েছে, মনোবল বেড়েছে। পাশাপাশি করোনা রোগীদের সেবায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যসেবা কর্মীদেরও তিনি উৎসাহ দিয়েছেন।

ডাঃ সালেহ মোহাম্মদ আরো বলেন, এমপি মহোদয়ের উপস্থিতিতে ঈদের ছুটিতে অক্সিজেনের যেন কোন সংকট না হয় সে বিষয়ে কয়েকটি বৈঠকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ায় আপাতত হাসপাতালে অক্সিজেনের কোন সংকট নেই। পাশাপাশি হাসপাতালে বাইরে থেকে সিলিন্ডার ভাড়া আনার বিষয়ে দালালরা মুমূর্ষু রোগীর স্বজনদের যাতে বিভ্রান্ত করতে না পারে সে বিষয়েও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে, ঈদের দিন দুপুরে করোনা ওয়ার্ড ছাড়াও হাসপাতালে ভর্তি থাকা বিভিন্ন ওয়ার্ডের রোগীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এমপি প্রিন্স। পরে, রোগীদের দুপুরের খাবার পরিবেশন করা হলে খাবারের মান দেখে অসন্তোষ প্রকাশ করে, খাবার সরবরাহকারীকে সতর্ক করেন।
হাসপাতালে ঈদ কাটানোর বিষয়ে এমপি প্রিন্স বলেন, বর্তমানে পাবনায় করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যু দুটোই বেড়েছে। ঈদের সময়ে অক্সিজেনের বড় ধরণের সংকট হতে পারে বলে আশংকা করা ছিলো। আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে এ সংকট মোকাবেলায় সহযোগীতার চেষ্টা করেছি। তাতে প্রয়োজনীয় অক্সিজেন মজুদ রাখায় সংকট হয়নি। এরপরও পরিস্থিতি বেশী খারাপ হলেও করণীয় বিষয়ে পরিকল্পনা রাখা হয়েছে। 

গোলাম ফারুক প্রিন্স আরোও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সীমিত সামর্থ্যরে মাঝেই করোনার সাথে যুদ্ধ করছি। চিকিৎসক, স্বাস্থ্যসেবাকর্মীরা মানুষকে বাঁচাতে সাধ্যের বাইরে পরিশ্রম করছেন। তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতেই ঈদের দিন তাদের পাশে ছিলাম। পাশাপাশি, করোনা রোগীদের সাথে থেকে জানাতে চেয়েছি যে এই দূর্দিনে তারা একা নন। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারি পরিচালক ডা: সালেহ মুহাম্মদ আলী, হাসপাতাল হেড এসিস্ট্যান্ট রুহুল আমিন, উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক হিরোক হোসেন, পৌর আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান রকি, পৌর আওয়ামীলীগ নেতা মাসুদ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত