শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজট

স্টাফ করেসপন্ডেন্ট, টাঙ্গাইল

১২:৩২, ২০ জুলাই ২০২১

আপডেট: ১২:৪৬, ২০ জুলাই ২০২১

৪৪৫

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজট

ঈদে ঘরমুখো মানুষের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে
ঈদে ঘরমুখো মানুষের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে

অতিরিক্ত যানবাহন ও ঈদে ঘরমুখো মানুষের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। 

এ ছাড়াও, গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখে যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন চরম বিপাকে। এরমধ্যে কিছু কিছু জায়গায় বৃষ্টি তাদের দুর্ভোগ কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই) দেখা যায়, বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইলের বাসাইল উপজেলার করাতিপাড়া পর্যন্ত উত্তরবঙ্গমুখী লেনের প্রায় ৩০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের করাতিপাড়া, আশেকপুর, ঘারিন্দা, রাবনা, রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকা যানজটে স্থবির হয়ে গেছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ জানিয়েভছে, মহাসড়কে ভোর থেকে গাড়ির চাপ আছে। এরমধ্যে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে কয়েকটি দুর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত পরিবহন সরাতে সময় লাগায় পরিবহনের চাপ আরও বেড়ে গেছে। তবে, দুর্ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

প্রয়োজনীয় গণপরিবহনের অভাবে অনেককেই ঝুঁকি নিয়ে ট্রাকের ওপর গাদাগাদি করে ভ্রমণ করতে দেখা গেছে। কোথাও স্বাস্থ্যবিধি মানার কোনো লক্ষণ দেখা যায়নি। 

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে, দুই প্রান্তে যানবাহনের প্রচণ্ড চাপ থাকলেও সেতুর ওপর দিয়ে যান পারাপার অব্যাহত রয়েছে। 

উল্লেখ্য, ঈদে যানজট নিরসনে মহাসড়কে জেলা পুলিশের ৬৩০ জন সদস্য ছাড়াও হাইওয়ে পুলিশের দুই শতাধিক সদস্য দায়িত্ব পালন করছেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত