শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ || ২ আশ্বিন ১৪২৮ || ০৭ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

লকডাউন দেখতে কেমন? বের হয়ে জরিমানা গুনলেন ২৫ জন

চাঁপাইনবাবগঞ্জ থেকে কাইসার রহমানী 

২১:৪৭, ১ জুলাই ২০২১

আপডেট: ২২:৩৪, ১ জুলাই ২০২১

৭৯৭

লকডাউন দেখতে কেমন? বের হয়ে জরিমানা গুনলেন ২৫ জন

লকডাউন কেমন হচ্ছে তা দু'একজনকে সঙ্গে নিয়ে দেখতে আসছেন মানুষ। ভ্রাম্যমাণ আদালত  তাদের ধরে, লকডাউনে কেন বের হয়েছেন, এমন প্রশ্নের উত্তরে তারা বলছেন, লকডাউন দেখতে এসেছেন। এখন বাড়ি চলে যাবেন। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের জরিমানা করে বাড়িতে পাঠিয়ে দেন। এরকম ঘটনা ঘটেছে গোমস্তাপুর উপজেলার রহনপুরে, কঠোর লকডাউন শুরুর প্রথম দিনে।

গোমস্তাপুরে সহাকারী কমিশনার ( ভূমি)  শাহরিয়ার নাজির জয় সকাল থেকেই রহনপুরের বিভিন্ন গুরুত্বপূর্ন মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, কিছু মানুষ উৎসাহ নিয়ে লকডাউন দেখতে বার হচ্ছেন। এরকম বেশ কয়েকজনকে পেয়েছেন তিনি। এছাড়া অনেকেই বের হচ্ছেন স্বাস্থ্যবিধি না মেনে। অকারণে ঘোরাঘুরি করছেন। কেন বের হয়েছেন এমন প্রশ্নের সদুত্তরও দিতে পারছেননা। তিনি জানান, সকাল থেকে রাত পর্যন্ত মোট ২৫ জনকে ১৩১০০ টাকা জরিমানা করা হয়েছে।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান বলেন, সকাল থেকে গোমস্তাপুরে চারটি ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছিল। আইন ভঙ্গ করার জন্য বিভিন্ন জনকে মোট ৬৩০০ অর্থদণ্ড দেওয়া হয়েছে। 

মিজানুর রহমান বলেন, সচেতনতা এখনো অনেকের ভেতর আসেনি। বলেন, কিছু মানুষ অনর্থক বাড়ি থেকে বের হচ্ছেন, ভ্রাম্যমাণ আদালত কেমন হয় তা দেখার জন্য। আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে অনেকেই লুকোচুরি  করছেন। পুলিশ স্থান ত্যাগ করলে কেউ কেউ আড্ডা দিতে বের হচ্ছেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করছে গোমস্তাপুর থানা। 

লকডাউনের সাত দিন সব সময় মাঠে থাকবে গোমস্তাপুর প্রশাসন। জানানো হয়, স্বাস্থবিধি না মানলে আরো কঠোর হবে প্রশাসন।

DBBL Agent Banking Cash In Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত