বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ব্রিজঘাটের মাঝি পরিবারগুলোর পাশে ভিবিডি-চট্টগ্রাম জেলা

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৪:৫৫, ৩ মে ২০২১

আপডেট: ১৪:৫৮, ৩ মে ২০২১

৮৭৫

ব্রিজঘাটের মাঝি পরিবারগুলোর পাশে ভিবিডি-চট্টগ্রাম জেলা

করোনার কারণে দেশে কঠোর বিধিনিষেধ চলছে। বন্ধ রয়েছে গণপরিবহন। ফলে আর্থিক সংকটে পড়েছে চট্টগ্রাম ব্রিজঘাটের মাঝিরা। এমন সময় তাদের পাশে দাঁড়িয়েছে ভলান্টিয়ার ফল বাংলাদেশের (ভিবিডি) চট্টগ্রাম জেলার সদস্যরা। 

ভলান্টিয়ার ফর বাংলাদেশের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে করোনা সংক্রমণে গৃহবন্দি হয়ে পড়া অসহায়, সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে "সৌহার্দ্য" নামে একটি প্রকল্প হাতে নেয় চট্টগ্রাম জেলা কমিটি। 

‘সৌহার্দ্য’ প্রকল্পের অধীনে অনুদান ও যাকাতের অর্থ সংগ্রহ করা হয়। আর সেখান থেকেই চট্টগ্রাম ব্রিজঘাটের প্রায় ৭৫টি নিম্নবিত্ত ও নিম্ন-মধ্যবিত্ত মাঝিদের ১৫দিনের খাবারের ব্যবস্থা করে দেওয়া হয়।

এই পরিবারগুলোর মুখে একটু হাসি ফুটানোর লক্ষ্যে দীর্ঘদিন ধরে পরিবার নির্বাচন, পণ্য ক্রয় ও প্যাকেজিং এবং তাদের কাছে খাবার পৌঁছে দেওয়াসহ সব ধরনের কাজ নিরলসভাবে করেছে ভিবিডি- চট্টগ্রাম জেলার প্রায় ৪০জন সেচ্ছাসেবক। 

নিত্যদিনের শ্রম বিকিয়ে খাদ্য সংস্থানকারী মানুষগুলোর অসহায় অবস্থায় সহায়তা করার মধ্য দিয়ে সামাজিক দায়িত্ব পালন করতে পেরে তৃপ্তি পাচ্ছে বলে জানায় স্বেচ্ছাসেবীরা এবং এই করুণ পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সামর্থ্যবানদের আহবানও জানান।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত