?>

বুধবার   ১৪ এপ্রিল ২০২১ || বৈশাখ ২ ১৪২৮ || ০১ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শাহাদাত হোসেনসহ চট্টগ্রাম বিএনপির ১৮ নেতাকর্মী আটক

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৮:৫০, ২৯ মার্চ ২০২১

আপডেট: ১৮:৫৯, ২৯ মার্চ ২০২১

১৪৩

শাহাদাত হোসেনসহ চট্টগ্রাম বিএনপির ১৮ নেতাকর্মী আটক

চট্টগ্রামের কাজীর দেউড়িতে পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেনকে আটক করেছে পুলিশ। 

এছাড়া নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে অভিযান চালিয়ে নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মণি, দেওয়ান মাহমুদা আকতার লিটাসহ মোট ১৮ নেতাকর্মীকে আটক করা হয়।  

সোমবার (২৯ মার্চ) কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে শীর্ষ নেতারা আলাদা আলাদা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে আসছিল। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করের নেতৃত্বে  ছোটপুল জুবলি রোড এনায়েত বাজার হয়ে নাসিমন ভবনের সামনে এসে সমাবেশ করে। এসময় কাজীর দেউড়ি থেকে লাভ লেইন সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়লে পুলিশ তাদের সরিয়ে। 

একই সময় কাজীর দেউড়ি থেকে দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা আরেকটি মিছিল নিয়ে আসতে চাইলেও পুলিশ তাদের বাঁধা দেয়। পুলিশের বাঁধা উপেক্ষা করে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক সালাউদ্দিন সাহেদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহসভাপতি আলাউদ্দিন মহসিন পুলিশের বাঁধা ভেঙে সামনে গেলে পিছন থেকে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। 

এতে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। বিএনপি অফিসের সামনের সড়কে একটি মোটর সাইকেল আগুনে পুড়িয়ে দেওয়া হয়। বিএনপি নেতাকর্মীরা পুলিশের সরঞ্জামও ভাঙচুর করে। এছাড়া সড়কে টেবিল এনে তাতে আগুন লাগিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সিএমপির উপ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান বলেন, বিএনপি পুলিশের ওপর হামলা করেছে। গাড়িতে আগুন দিয়েছে। বোমাবাজি করেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। ঘটনার পর দলীয় কার্যালয় থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। পুলিশের ৫ সদস্য আহত হয়েছে। 
 

DBBL Nexas Card
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত