?>

বুধবার   ১৪ এপ্রিল ২০২১ || বৈশাখ ২ ১৪২৮ || ০১ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পাকিস্তান এবং বিএনপি কেউই বোঝেনি

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৫৭, ১৩ মার্চ ২০২১

১৩০

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পাকিস্তান এবং বিএনপি কেউই বোঝেনি

পাকিস্তান ও বিনপির বোধবুদ্ধিতে মিল আছে, মন্তব্য তথ্যমন্ত্রীর
পাকিস্তান ও বিনপির বোধবুদ্ধিতে মিল আছে, মন্তব্য তথ্যমন্ত্রীর

এতদিন ধরে বিএনপিসহ যে সব দল মুক্তিযুদ্ধ নিয়ে ভুল ইতিহাস চর্চা করেছে তারা ভুল শুধরে নেবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এটাই প্রত্যাশা বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

শনিবার (১৩ মার্চ) চট্টগ্রামের পতেঙ্গা সী-বীচে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) আয়োজিত সিটি আউটার রিং রোডে সাইকেল লেইন এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘আমরা আশা করেছিলাম তারা স্বাধীরতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বছরে তারা সত্যটাকে মেনে নেবেন, ইতিহাসকে মেনে নেবেন। কিন্তু তারা জন্মলগ্ন থেকে যে ইতিহাস বিকৃতি ঘটিয়ে আসছেন কয়েক দশক ধরে। ৭ মার্চ পালন করতে গিয়েও সেটি থেকে বেরিয়ে আসতে পারেনি, যা দুঃখজনক’।

তিনি বলেন, বঙ্গবন্ধু এমনভাবে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, জনগণ বুঝতে পেরেছিল কি করতে হবে। তখন সবাই মাঠে নেমে পড়েছিল, 'বাঁশের লাঠি তৈরি কর, বাংলাদেশ স্বাধীন কর” স্লোগানে। কিন্তু পাকিস্তানিরা সেটা বুঝতে পারে নাই। এখন দেখা গেল ৭ মার্চ পালন করতে গিয়ে বিএনপির নেতারা যে বক্তব্য দিলেন তাতো বোঝা গেল, বঙ্গবন্ধুর ভাষণের মর্মার্থ বিএনপিও বুঝতে পারেনি। ‘পাকিস্তানিদের বুঝের সঙ্গে বিএনপির বুঝের খুব মিল রয়েছে’ বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

এ সময় সিডিএ’র প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, বোর্ড সদস্য মো. জসিম উদ্দিন, কে বি এম শাহজাহান, জসিম উদ্দিন শাহ, এম আর আজিম, রোমানা নাছরিন, সচিব আনোয়ার পাশা প্রমূখ।

DBBL Nexas Card
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত