শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে কলেজ ছাত্রদল কমিটিতে প্রবাসী, ছাত্রলীগ কর্মী

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৪:৫৫, ১০ মার্চ ২০২১

আপডেট: ১৫:৩৩, ১০ মার্চ ২০২১

৪৭৭

চট্টগ্রামে কলেজ ছাত্রদল কমিটিতে প্রবাসী, ছাত্রলীগ কর্মী

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সদ্য ঘোষিত নয় কলেজ কমিটি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কমিটি ঘোষণা হওয়ার পর মূল্যায়ন না হওয়ার অভিযোগে পদত্যাগ করেছেন অনেকে। আবার কেউ কেউ পদত্যাগ করেছেন ছাত্রদল না করলেও কমিটিতে নাম আসার কারণে।

এছাড়া কলেজ কমিটিতে পদ পেয়েছেন প্রবাসে থাকা যুবক, ছাত্রলীগের রাজনীতি করা শিক্ষার্থীও। যার কারণে ত্যাগী নেতাকর্মীদেও মাঝে বিরাজ করছে চাপা ক্ষোভ। আর এর জন্য দায়ী করা হচ্ছে জেলা ছাত্রদলের সভাপতি শহিদুল আলম শহিদকে।

জানা যায়, গত ৪ মার্চ বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ, পশ্চিম বাশঁখালী উপকূলীয় ডিগ্রী কলেজ, বাঁশখালী ডিগ্রী কলেজ, সাতকানিয়া সরকারী কলেজ, বোয়ালখালী হাজ্বী নুরুল হক ডিগ্রী কলেজ, চন্দনাইশ গাছবাড়িয়া কলেজ, পটিয়া খলিল মীর ডিগ্রী কলেজ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল।

ঘোষিত কমিটির মধ্যে দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহিদুল আলম শহিদেও নিজ এলাকা বাশঁখালী উপকূলীয় ডিগ্রী কলেজ কমিটির আহবায়ক আবদুল কুদ্দুস, যুগ্ম আহবায়ক মামুনুর রশিদ, সরওয়ার কাদের, সদস্য সচিব সায়েদ মাতব্বর, সদস্য রমিজ উদ্দীন, মামুন আল রশিদের কলেজে ছাত্রত্ব নেই বলে অভিযোগ পাওয়া গেছে।

অপরদিকে বাঁশখালী ডিগ্রী কলেজ কমিটিতে যুগ্ম আহবায়ক করা হয়েছে প্রবাসে অবস্থানরত বদিউল আলমকে। একই কমিটির তিন নম্বর সদস্য করা হয়েছে ছাত্রলীগ কর্মী সাইফুল ইসলামকে।

যুগ্ম আহবায়ক করা বদিউল আলম গত ১৯ ফেব্রুয়ারি তার ফেইসবুক আইডিতে বাংলাদেশ বিমানের সিটে বসা ৫টি ছবি আপলোড করে লিখেছেন “চিটাগং টু দুভাই আল্লাহ হাফেজ”। অপরদিকে সদস্য করা সাইফুল ইসলাম তার ফেইসবুক আইডিতে পোস্ট দিয়ে কমিটিতে তার অনুমতি ছাড়া রাখার অভিযোগ করেছেন। 

বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ ছাত্রদলের আহবায়ক ইকরামুল হক বাপ্পী এসএসসি দিয়েছেন ২০০৯ সালে আর সদস্য সচিব করা শহিদুল ইসলাম এসএসসি দিয়েছেন ২০১০ সালে। ১০ বছর ধরে তারা কলেজে কীভাবে শিক্ষার্থী থাকে সেই প্রশ্নও দেখা দিয়েছে। নিয়মিত ছাত্রদের না দিয়ে ছাত্রত্ব না থাকাদের নিয়েই কলেজ কমিটি করে সংগঠনকে হাস্যরসে পরিণত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন নেতাকর্মীরা।

সাতকানিয়া কলেজ ছাত্রদলের আহবায়ক করা নুরুল ইসলাম বিগত দুই বছর ধরে ঢাকার নবাবপুরে একটি জুতার দোকানে কাজ করে আসছে। ছাত্রদল বা দলীয় কর্মসূচিতে তার কোন সম্পৃক্ততা না থাকলেও জেলা বিএনপির এক সদস্য থেকে আর্থিক সুবিধা নিয়ে তাকে আহবায়ক করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

অপরদিকে যুগ্ম আহবায়ক করা কামাল উদ্দীনকে পঞ্চম শ্রেণি পাসও করেনি বলে দাবি করেছেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. মহসীন।

অভিযোগ রয়েছে, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের আগামী কমিটিকে নিজের অবস্থান পাকাপোক্ত করার জন্য বিএনপি নেতাদেও কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে বিতর্কিত এসব কমিটি দিচ্ছে শহিদুল আলম। তার নিজ এলাকা বাঁশখালীতে কমিটি করার সময় সাধারণ সম্পাদক মো. এহসীনের কোনো মতামত না নিলেও মহসীনের এলাকা সাতকানিয়া কমিটি গঠনে এক বিএনপি নেতার অনুসারীদেও কমিটিতে আনতে আধিপত্য বিস্তার করেছেন শহিদ। যার কারণে দলের ত্যাগী নেতারা বাদ পড়েছে বলে দাবি করেছেন স্থানীয় নেতাকর্মীরা।

সার্বিক বিষয়ে যোগাযোগ করা হলে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহিদুল আলম শহিদ বলেন, যে নিজেকে ছাত্রলীগ কর্মী বলে পোস্ট দিয়েছে, সেটা তাকে জোর করে দেওয়ানো হয়েছে। আর বদিউল আলম যে দুবাই সেটা কে বলছে। আমরা কমিটি দিয়েছি তা কেন্দ্র যাছাই বাছাই করেই দিয়েছে দাবি করেন তিনি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত