শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে চলছে বিসিক শিল্প ও পণ্য মেলা

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১০:৪৭, ১ মার্চ ২০২১

আপডেট: ১০:৫৩, ১ মার্চ ২০২১

৭৮০

চট্টগ্রামে চলছে বিসিক শিল্প ও পণ্য মেলা

আগ্রাবাদের বাদামতলীর মোড়ে আয়োজিত এই মেলা রবিবার (২৮ ফেব্রুয়ারি) শুরু হয়েছে, চলবে ০৪ মার্চ পর্যন্ত ।
আগ্রাবাদের বাদামতলীর মোড়ে আয়োজিত এই মেলা রবিবার (২৮ ফেব্রুয়ারি) শুরু হয়েছে, চলবে ০৪ মার্চ পর্যন্ত ।

চট্টগ্রামে দ্বিতীয় দিনের মতো চলছে "বিসিক শিল্প ও পণ্য মেলা"। আগ্রাবাদের বাদামতলীর মোড়ে আয়োজিত এই মেলা রবিবার (২৮ ফেব্রুয়ারি) শুরু হয়েছে, চলবে ০৪ মার্চ পর্যন্ত । প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এই মেলা। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে এই মেলার আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) চট্টগ্রাম জেলা কার্যালয়। 

মেলায় বিসিকের ঋণ ও প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের তৈরী ক্ষুদ্র ও কুটিরজাত সামগ্রীসহ উদ্যোক্তারা ৩৪টি স্টলে নিজেদের তৈরী পণ্য সামগ্রী উপস্থাপন করেছেন। 

রবিবার মেলার উদ্বোধন করেন বিসিক চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক মোঃ মোতাহার হোসেন (উপসচিব)। এসময় আরো উপস্থিত ছিলেন বিসিক জেলা কার্যালয় চট্টগ্রামের উপমহাব্যবস্থাপক জনাব আহমেদ জামাল নাসের চৌধুরীসহ বিসিক চট্টগ্রামের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

করোনার কারণে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। ক্ষতিগ্রস্থ এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সারাদেশে মেলা আয়োজনের উদ্যোগ নিয়েছে বিসিক। ইতোমধ্যে, ঢাকা, রাজশাহী, বগুড়া, ঝিনাইদহ, সিলেট, নেত্রকোণা জেলায় মেলার আয়োজন করা হয়েছে। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত