শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চসিক মেয়র-সিইসির বিরুদ্ধে ভোট কারচুপির মামলা

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৫৪, ২৪ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৫:৫৪, ২৪ ফেব্রুয়ারি ২০২১

৬৭৮

চসিক মেয়র-সিইসির বিরুদ্ধে ভোট কারচুপির মামলা

চসিক মেয়র-সিইসির বিরুদ্ধে ভোট কারচুপির মামলা
চসিক মেয়র-সিইসির বিরুদ্ধে ভোট কারচুপির মামলা

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে কারচুপির অভিযোগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা, নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরীসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বিএনপির পরাজিত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। মামলায় নির্বাচন বাতিল ও পুনঃনির্বাচনেরও আবেদন করা হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের প্রথম যুগ্ম-জেলা জজ আদালতে এ মামলা দায়ের করা হয়। মামলায় নির্বাচন কমিশন সচিব, রিটার্নিং কর্মকর্তা ও পরাজিত অপর পাঁচ মেয়র প্রার্থীকেও বিবাদী করা হয়েছে।

মামলা দায়ের শেষে ডা. শাহাদাত হোসেন বলেন, চসিক নির্বাচনে মোট ৪৮৮৫টি কেন্দ্রে ইভিএম-এ ভোট গ্রহণ করা হলেও মাত্র ২০টি কেন্দ্রে মেশিনে প্রিন্টেড ফলাফল দিয়েছে। বাকি ৪৬৬৫টি কেন্দ্রের হাতে লেখা ফলাফল প্রকাশ করেছে।

তিনি বলেন, ‘আমরা নির্বাচন কমিশনের কাছে সবগুলো কেন্দ্রের প্রিন্টেড ফলাফলের লিখিত আবেদন জানালেও তারা তা দিতে ব্যর্থ হয়েছে।’

ডা. শাহাদাত বলেন, নির্বাচন কমিশন ২৮টি কেন্দ্রে আমাকে শূন্য ভোট এবং ১৭৮টি কেন্দ্রে ১০টির কম ভোট দেখিয়েছে যা সম্পূর্ণ অবাস্তব ও ভোট জালিয়াতি জ্বলন্ত নমুনা। এসবের প্রতিকার চেয়ে আদালতে মামলা দায়ের করেছি।

মামলা দায়েরকালে ডা. শাহাদাত হোসেনের পক্ষে চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি এনামুল হক, সাবেক সভাপতি দেলওয়ার হোসেন, বদরুল আনোয়ারসহ বিপুলসংখ্যক আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত