শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বৃহস্পতিবার চট্টগ্রামের নতুন মেয়রের শপথ, ঢাকায় ৫শ নেতাকর্মী 

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৯:২৬, ১০ ফেব্রুয়ারি ২০২১

৬৩৩

বৃহস্পতিবার চট্টগ্রামের নতুন মেয়রের শপথ, ঢাকায় ৫শ নেতাকর্মী 

চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী শপথগ্রহণ করবেন বৃহস্পতিবার। সকাল ১১টায় ঢাকার ওসমানি স্মৃতি মিলনায়তনে চসিকের নতুন মেয়রকে ভ্যার্চুয়ালি শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার দুপুরে নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ থেকে দুইটি বাস ও কয়েকটি পাজেরো করে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ৫শ নেতাকর্মী থাকায় আসেন। নেতাকর্মীদের বহর নিয়ে সড়ক পথে রেজাউল করিম চৌধুরীর ঢাকায় যাওয়ার কথা থাকলেও শেষ মুহুর্তে বিমানে করে তিনি ঢাকা আসেন।

নেতাকর্মী ছাড়াও নবনির্বাচিত ৪০ জন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলররা শপথ নিতে ঢাকা এসেছেন। আর এসব কিছু তদারকি করছেন  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন। সাথে আছেন সিডিএ'র সাবেক চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক আব্দুস সালাম। তবে চসিকের সদ্য বিদায়ী প্রশাসক খোরশেদ আলম সুজনের যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি যাননি। 

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক জানান, জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ থেকে ৫০০ জনের বহরটি সোহাগ পরিবনের বাসে করে রওনা হওয়ার কথা ছিল। তবে এর আগের দিন রাতে নেতা কর্মীদের কেউ কেউ যে যার যার মত করে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন। নিজস্ব কার, মাইক্রোতেও চট্টগ্রাম ছেড়েছেন অনেকেই।

নবনির্বাচিত মেয়র এম রেজাউল করিম চৌধুরী জানিয়েছেন, শপথ গ্রহণের পরে সেখান থেকে নেতাকর্মীদের নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। ১২ ফেব্রুয়ারি যাবেন টুঙ্গিপাড়ায়। সেখানে বঙ্গবন্ধুর কবর জেয়ারত ও শ্রদ্ধা জানানোর পর চট্টগ্রামে ফিরবেন। 

১৫ ফেব্রুয়ারি সকাল ১১টায় চট্টগ্রামের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মেয়র রেজাউল সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন। এরপর দুপুর ১টায় টাইগারপাসস্থ চসিকের কার্যলয়ে গিয়ে মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন। 

প্রসঙ্গত গত ২৭ জানুয়ারি ৩ লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী। পরে ৩১ জানুয়ারি নির্বাচিত মেয়রসহ ৫৫ জন নির্বাচিত প্রার্থীদের নাম-ঠিকানা সম্বলিত গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। এবারই প্রথম আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী মিলে আওয়ামী লীগের ৫৪ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত