শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে নির্মাণাধীন ভবনের ছাদ ধসে আহত ৬

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৬:৩২, ১ ফেব্রুয়ারি ২০২১

৪১৯

চট্টগ্রামে নির্মাণাধীন ভবনের ছাদ ধসে আহত ৬

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার বালুচড়া এলাকায় নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে পড়েছে। এ ঘটনায় ৬ জন আহত হয়েছেন। সোমবার (১ ফ্রেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে বালুচড়া কুলগাঁও স্কুলের পশ্চিম পাশে ফোরএইচ গ্রুপের গার্মেন্টস কারখানায় এই দুর্ঘটনা ঘটে। 

আহতদের দুইজনের নাম জানা গেছে। তারা হলেন- বরগুনা জেলার মঠবাড়িয়া থানার বাবুরহাট এলাকার আবদুল ছাত্তারের ছেলে আবুল কালাম (৪০) ও মো. সুমন (২৫)। তাদেরকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, বালুচড়া কুলগাঁও স্কুলের পশ্চিম পাশে ফোরএইচ গ্রুপের কারখানায় ছাদ ধসে আহত দুইজনকে হাসপাতালে আনা হয়েছে। তাদেরকে হাসপাতালে নিউরোসার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে। আহতদের অবস্থা আশঙ্কাজনক।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার জানান, ফোরএইচ গ্রুপের কারখানায় একটি ভবন নির্মাণ করা হচ্ছিল। ভবনের নিচতলার ছাদ ঢালাইয়ের কাজ চলছি। এ সময় হঠাৎ ছাদ ধসে পড়ে। এতে ছয়জন শ্রমিক আহত হয়েছেন। এরমধ্যে স্থানীয়ভাবে চারজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে গুরুতর আহত দুইজনকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। ফায়ার সার্ভিস চট্টগ্রাম বিভাগের উপ সহকারী পরিচালক নিউটন দাস জানান, ধারণা করা হচ্ছে, সেন্টারিং দুর্বলতার কারণে ছাদটি ধসে পড়েছে। তবে বিস্তারিত তদন্ত করে ঘটনার কারণ জানা যাবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত