শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পুকুর ভরাট রুখে দিলেন সুজন, বদলী পরিচ্ছন্ন সুপারভাইজার 

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৭:৫৪, ১২ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৮:০৩, ১২ ডিসেম্বর ২০২০

৯৯৪

পুকুর ভরাট রুখে দিলেন সুজন, বদলী পরিচ্ছন্ন সুপারভাইজার 

চট্টগ্রাম নগরীর পাঠানটুলীর একটি বড় পুকুর ময়লা-আবর্জনা ফেলে ভরাট করার অভিযোগ পেয়ে ছুটে যান চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন। পুকুর এলাকা পরিদর্শন করে সে ওয়ার্ডে দায়িত্বরত পরিচ্ছন্ন সুপারভাইজারকে দায়িত্বে অবহেলার অভিযোগ এনে শাস্তিমূলক বদলী করারও নির্দেশ দেন তিনি। শনিবার (১২ ডিসেম্বর) বেলা ১২ টায় সরেজমিনে যান তিনি।   

এ সময় প্রশাসক উদ্বেগ প্রকাশ করে বলেন, পাঠানটুলী ওয়ার্ডের পুকুরে ময়লা ফেলে ভরাটের যে চিত্র দেখলাম তা রীতিমত বেআইনি কর্মকান্ড। পুকুর-জলাশয় রক্ষায় পরিবেশ অধিদপ্তর ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের আইন রয়েছে। কেউ ইচ্ছে করলেই পুকুর ভরাট করতে পারে না। পাঠানটুলী ওয়ার্ড এমনিতে গিঞ্জি এলাকা। অগ্নিকান্ড ও বৃষ্টির দিনে পানি ধরে রাখতে পুকুর জলাশয়ের প্রয়োজন রয়েছে। এলাকায় অগ্নিকান্ডের মত দুর্ঘটনা ঘটলে অগ্নিনির্বাপনে ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে সমস্যা হবে।

তিনি বলেন, আগুন থেকে জানমালের ক্ষয়ক্ষতি ও অতি বৃষ্টিতে জলাবন্ধতা থেকে রক্ষা ও পানি ধারণ ক্ষমতার উৎস হলো পুকুর। আশ্চর্যজনক বিষয় হচ্ছে, নগরীর কিছু মানুষের চিন্তা শক্তি লোপ পেয়েছে। তারা যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলছেন। পরে তিনি পরিবেশ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তার যোগাযোগ করে ‘বড় পুকুরটি’ রক্ষায় আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।   

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত