রোববার   ২৭ নভেম্বর ২০২২ || ১৩ অগ্রাহায়ণ ১৪২৯ || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে করোনার সংক্রমণ কমছে

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১২:৫১, ২ নভেম্বর ২০২২

১৪০

চট্টগ্রামে করোনার সংক্রমণ কমছে

চট্টগ্রামে করোনার সংক্রমণ কমছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নতুন একজন আক্রান্ত শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ০ দশমিক ৫৯ শতাংশ। সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর ছয় ল্যাবরেটরিতে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ১৬৭ জনের নমুনায় নতুন একজন পজিটিভ পাওয়া যায়। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৯ হাজার ৪৬৮ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৯৪ হাজার ৩৯৮ ও গ্রামের ৩৫ হাজার ৭০ জন। করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের ৭৩৭ও গ্রামের ৬৩০ জন।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, গতকালের একমাত্র রোগি শনাক্ত হয় ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে। এখানে ৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৭, বেসরকারি ল্যাবরেটরি ইম্পেরিয়াল হাসপাতালে ৪৫, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৪, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৭, মেট্রোপলিটন হাসপাতালে ৬ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২৪টি নমুনা পরীক্ষা করা হয়। ছয় ল্যাবরেটরিতে ১০৩ নমুনার সবগুলোই নেগেটিভ রেজাল্ট আসে।

রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডি ল্যাবে ১ দশমিক ৫৬ শতাংশ এবং চমেকহা, ইম্পেরিয়াল হাসপাতাল, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাব, মেট্রোপলিটন হাসপাতাল ৬ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ০ শতাংশ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Savings
খবর বিভাগের সর্বাধিক পঠিত