রোববার   ২৭ নভেম্বর ২০২২ || ১৩ অগ্রাহায়ণ ১৪২৯ || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পুলিশের আরও ২ কর্মকর্তাকে অবসরে পাঠাল সরকার

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৪৫, ৩১ অক্টোবর ২০২২

২১৩

পুলিশের আরও ২ কর্মকর্তাকে অবসরে পাঠাল সরকার

বাংলাদেশ পুলিশের আরও দুই কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠালো সরকার। তারা দুজনই অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার কর্মকর্তা। তারা হলেন, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম এবং সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম।

সোমবার (৩১ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

এর আগে চলতি মাসে পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার তিন কর্মকর্তাকে অবসরে পাঠায় সরকার।

রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (পুলিশ) ক্যাডারের দুই কর্মকর্তাকে চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন)-এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

এর আগে গত ১৬ অক্টোবর তথ্য সচিব মকবুল হোসেনকে বাধ্যতামূলক সরকারি চাকরি থেকে অবসরে পাঠায় সরকার। এর দুদিন পরেই (১৮ অক্টোবর) সিআইডির পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী, পুলিশ সদর দফতরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন মিয়া ও শহিদুল্লাহ চৌধুরীকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার।

এই কর্মকর্তাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে এ ব্যাপারে দায়িত্বশীল কেউই মুখ খুলছেন না। যাদের বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে তারাও স্বীকার করছেন, সরকার চাইলে যে কাউকে মেয়াদ শেষ হওয়ার আগেই অবসরে পাঠাতে পারে।

তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, সরকারবিরোধী নানা কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন সময়ে দুর্নীতিতে জড়িয়ে পড়া কর্মকর্তাদের বিরুদ্ধে সরকার শুদ্ধি অভিযান চালাচ্ছে। যাদের অভিযোগ গুরুতর তাদের বিরুদ্ধে ত্বরিত ব্যবস্থা নেওয়া হচ্ছে। গোয়েন্দা সংস্থার মাধ্যমে প্রশাসনের কর্মকর্তাদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে অনেকের বিরুদ্ধেই পর্যায়ক্রমে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে। কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সরকার মূলত গোটা প্রশাসনকে বার্তা দিতে চায়।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Savings
খবর বিভাগের সর্বাধিক পঠিত