শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৩ জন কোভিডে আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৩:০৯, ১৭ সেপ্টেম্বর ২০২২

৪৭১

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৩ জন কোভিডে আক্রান্ত

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৩ দশমিক ০৬ শতাংশ। সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে এসব তথ্য জানা যায়।

রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর সাত ল্যাবে গতকাল ৯৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৩ জন পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে শহরের বাসিন্দা ২ জন ও হাটাহাজারী উপজেলার একজন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৮ হাজার ৭৯৯ জন। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৮৯৯ জন ও গ্রামের ৩৪ হাজার ৯০০ জন। করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন। 

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭ টি নমুনা পরীক্ষা করা হলে শহরের ২ ও গ্রামের একটিতে করোনাভাইরাস মিলে। 

এছাড়া, সরকারি ল্যাবরেটরি ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২০, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ১৬, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ১০, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১৮, মেডিকেল সেন্টার হাসপাতালে ৩, এপিক হেলথ কেয়ার হাসপাতালে ৯ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা হয়। সাত ল্যাবরেটরিতে ৯১ নমুনার একটিতেও জীবাণুর উপস্থিতি ধরা পড়েনি। এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, ইম্পেরিয়াল হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল ও ল্যাব এইডে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের কোনো বুথে এন্টিজেন টেস্ট হয়নি।

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, সিভাসু’তে ৪২ দশমিক ৮৫ শতাংশ এবং বিআইটিআইডি, চমেকহা, আরটিআরএল, শেভরন, মেডিকেল সেন্টার হাসপাতাল, এপিক হেলথ কেয়ার ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ০ শতাংশ। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত