শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১০ দিন পর করোনাশূন্য চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৪:২০, ১০ সেপ্টেম্বর ২০২২

৪৫৩

১০ দিন পর করোনাশূন্য চট্টগ্রাম

একটানা ১০ দিন পর করোনাশূন্য দিন পার করলো চট্টগ্রাম। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে একজন আক্রান্তও মিলেনি। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের  প্রতিবেদন ও রেকর্ড দেখে এ তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল নগরীর ছয় বেসরকারি ল্যাবরেটরিতে ৬৫ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১১, ইম্পেরিয়াল হাসপাতালে ২৮, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৫, এপিক হেলথ কেয়ারে ১১, মেট্রোপলিটন হাসপাতালে ২ এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৮ জনের নমুনা পরীক্ষা হয়। নতুন কোনো আক্রান্ত না পাওয়ায় জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৮ হাজার ৭৬৬ জন রয়েছে। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৮৬৯ জন ও গ্রামের ৩৪ হাজার ৮৯৭ জন। করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। ফলে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

এদিন ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, মেডিকেল সেন্টার হাসপাতাল, ল্যাব এইড ও এভারকেয়ার হসপিটাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের  কোনো কেন্দ্রে কারো এন্টিজেন টেস্ট হয়নি।

উল্লেখ্য, এর আগে সর্বশেষ করোনাশূন্য ছিল ৩০ আগস্ট। সেদিন ৮৬ জনের নমুনা পরীক্ষা হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত