শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সীতাকুণ্ডের ঘটনায় দায়ী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৭:০৩, ৬ জুন ২০২২

৪৮২

সীতাকুণ্ডের ঘটনায় দায়ী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনায় তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

তিনি বলেন, ‘এই ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না। ঘটনা তদন্ত করে যাদের অভিযোগ প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

সোমবার (৬ জুন) বেলা ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ ও আহতদের খোঁজ নিতে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। 

এ সময় ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনুদ্দিনসহ সেনা, র্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সীতাকুণ্ডে বিস্ফোরণে এখন পর্যন্ত অফিসিয়ালভাবে ৪১ জন মারা গেছে বলে জানা গেছে। তদন্ত করে প্রকৃত তথ্য বের করা হবে। এ ঘটনায় কারও অবহেলা বা দায় থাকলে কাউকে ছাড় দেওয়া হবে না। সে যতই শক্তিশালী হোক না কেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়।’

এর আগে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় বিএম কন্টেইনার টার্মিনাল পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় তিনি সেখানে আগুন নির্বাপন ও উদ্ধার কাজে থাকা সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। বিএম ডিপোতে কিছু সময় অবস্থান করে স্বরাষ্ট্রমন্ত্রী চলে যান দুর্ঘটনায় দগ্ধ ও আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের দেখতে।


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত