শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে আরও একটি করোনাশূন্য দিন

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১২:২০, ২ এপ্রিল ২০২২

৫৫২

চট্টগ্রামে আরও একটি করোনাশূন্য দিন

আরো একটি করোনাশূন্য দিন পার করলো চট্টগ্রাম। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নগরী ও ১৫ উপজেলায় একজন ও আক্রান্ত মিলেনি।
 
সিভিল সার্জন কার্যালয় থেকে জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজ পাঠানো রিপোর্টে এ সব তথ্য মিলেছে।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাটস্থ বিআইটিআইডি ও নগরীর নয় ল্যাবরেটরিতে গতকাল শুক্রবার ২৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন কোনো শনাক্ত না থাকায় জেলায় করোনাভাইরাসে মোট সংক্রমিতের সংখ্যা এখন ১ লাখ ২৬ হাজার ৬২৮ জনই রয়েছে। এদের মধ্যে শহরের ৯২ হাজার ৯০ও গ্রামের ৩৪ হাজার ৫৩৮ জন। 

গতকাল করোনায় শহর ও গ্রামে কোনো রোগির মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬২ জন রয়েছে। এতে শহরের ৭৩৪ ও গ্রামের ৬২৮ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল  ল্যাবে গতকাল সবচেয়ে বেশি ৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৩২, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪, শেভরনে ৪১, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৫, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ২৭, এপিক হেলথ কেয়ারে ৩০, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১২ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। দশ ল্যাবে পরীক্ষিত মোট ২৭৪ নমুনার একটিতেও ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়নি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত