শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করোনাক্রান্ত ৭৬

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

১২:৫০, ৮ জানুয়ারি ২০২২

৩৬৪

২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করোনাক্রান্ত ৭৬

চট্টগ্রামে করোনাভাইরাসে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৭৬ জন নতুন বাহক শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৪ দশমিক ৯৬ শতাংশ। তবে এ সময় শহর ও গ্রামে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

করোনা সংক্রান্ত জেলার হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবরেটরিতে গতকাল ১ হাজার ৫৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৭৬ জনের মধ্যে শহরের ৭১ ও পাঁচ উপজেলার ৫ জন। উপজেলার ৫ জনের মধ্যে রাউজান, ফটিকছড়ি, হাটহাজারী, সন্দ্বীপ ও বোয়ালখালীতে  একজন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২ হাজার ৯৮০ জনে। এর মধ্যে শহরের ৭৪ হাজার ৫৭৫ জন এবং গ্রামের ২৮ হাজার ৪০৫ জন। 

গতকাল করোনাভাইরাসে আক্রান্ত কারো মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৩৩ জনই রয়েছে। এতে শহরের ৭২৩ ও গ্রামের ৬১০ জন। 

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে গতকালও সবচেয়ে বেশি ৫৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শহরের ১৭ ও গ্রামের ৩ জনের সংক্রমণ ধরা পড়ে। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৩২২টি নমুনা পরীক্ষায় শহরের ৯টিতে জীবাণু পাওয়া যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৬২ জনের নমুনায় শহরের ১২ জন পজিটিভ শনাক্ত হন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪টি নমুনার মধ্যে শহরের একটিতে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষায় শহর ও গ্রামের একজন করে আক্রান্তের প্রমাণ মিলেছে।  

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত