বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অপ্রীতিকর ঘটনা ঠেকাতে সিএমপির ১৬ নির্দেশনা

থার্টি ফার্স্ট নাইটে পতেঙ্গা-পারকি সৈকতে যেতে মানা

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১২:৩৯, ৩১ ডিসেম্বর ২০২১

আপডেট: ১২:৪০, ৩১ ডিসেম্বর ২০২১

৬০৬

অপ্রীতিকর ঘটনা ঠেকাতে সিএমপির ১৬ নির্দেশনা

থার্টি ফার্স্ট নাইটে পতেঙ্গা-পারকি সৈকতে যেতে মানা

পতেঙ্গা সুমদ্র সৈকত। ফাইল ছবি
পতেঙ্গা সুমদ্র সৈকত। ফাইল ছবি

ইংরেজি বছরের শেষ দিন আজ সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত পতেঙ্গা ও পারকি সমুদ্র সৈকতে জনসাধারণ অবস্থান করতে পারবেন না। শুধু তাই নয়, ‘থার্টি ফার্স্ট নাইট’ উদযাপনের নামে শুক্রবার (৩১ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন রাস্তা, ফ্লাইওভার, ভবনের ছাদে ও প্রকাশ্য স্থানে জমায়েত কিংবা কোনো ধরনের উৎসবও আয়োজন করা যাবে না। উন্মুক্ত স্থানে নাচ-গান করা যাবে না। 

কোনো ভবনের ছাদে আতশবাজি কিংবা পটকা ফোটানো হলে সে ভবনের মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া অনুমোদিত অনুষ্ঠানে নারীদের জন্য আলাদা ব্যবস্থা করতে হবে।আনন্দ উদযাপনের নামে সমাজ ও সংস্কৃতিতে শালীনতা বিবর্জিত কিছু করা যাবে না। নৈতিক মূল্যবোধ পরিপন্থি কিছু করা যাবে না। অনুমোদিত অনুষ্ঠানগুলোতে কোভিড-১৯ সংক্রান্ত সরকারি নির্দেশনাও অনুসরণ করতে হবে। 
গতকাল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার উল্লেখিত নির্দেশনাসহ মোট ১৬টি নির্দেশনা জারি করেন।
পাশাপাশি নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এমনকি লাইসেন্স করা অস্ত্রও এদিন বহন করা যাবে না। বিধি নিষেধ বাস্তবায়নে এরই মধ্যে নগর পুলিশের সব ইউনিটকে দেওয়া হয়েছে এ সংক্রান্ত নির্দেশনা। 

থার্টি ফাস্ট নাইট ঘিরে নগরীর বিভিন্ন স্থানে চেকপোস্ট স্থাপন, গীর্জা, হোটেল, ক্লাব, বিনোদন কেন্দ্রে পুলিশ মোতায়েন, টহল জোরদার, ট্রাফিক পুলিশের বিশেষ ব্যবস্থা এবং সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। 

নগরীর সার্বিক নিরাপত্তা ও আইন-শৃক্সখলা রক্ষার্থে সাধারণ জনগণের জন্য অন্যান্য নিদের্শনার মধ্যে রয়েছে- ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পরদিন সন্ধ্যা ৬ পর্যন্ত লাইসেন্সকৃত সকল বার ও মদের দোকান বন্ধ থাকবে। উচ্চস্বরে গাড়ির হর্ন বাজানো যাবে না কিংবা বেপরোয়া গতিতে গাড়ি বা মোটরবাইক চালানো যাবে না। আনন্দ উদযাপনের মধ্যে সমাজ ও সংস্কৃতিতে প্রত্যাশিত ও গ্রহণযোগ্য শালীনতা বজায় রাখতে 

নৈতিক মূল্যবোধ পরিপন্থী কর্মকাণ্ড থেকে বিরত থাকতে হবে। অশোভন আচরণ এবং বেআইনি কার্যকলাপ থেকে বিরত থাকতে হবে। হোটেলে ডিজে পার্টির নামে কোনো স্পেস বা কক্ষ ভাড়া দেওয়া যাবে না। জনগণের শান্তি-শৃক্সখলা নষ্ট হয় এমন যে কোনো কর্মকাণ্ড পরিহার করতে হবে। ৩১ ডিসেম্বর রাত ১০টার পর সকল ফার্স্ট ফুডের দোকানসহ মার্কেট বন্ধ রাখতে হবে।

এছাড়া কোনো ঘটনা/দুর্ঘটনার জন্য তাৎক্ষণিক সিএমপি কন্ট্রোল রুম ফোন নম্বর : ০৩১-৬৩৯০২২, ০৩১-৬৩০৩৫২, ০৩১-৬৩০৩৭৫, ০১৬৭৬-১২৩৪৫৬, ০১৩২০-০৫৭৯৯৮ বা ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস ৯৯৯ এ জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত